উন্মুক্ত বিশ্ববিদ্যালয়রেজাল্ট

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২৪ Bangladesh Open Universiy BOU Result 2024

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২৪. বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাংলাদেশের সর্বস্তরের শিক্ষাকে দূরশিক্ষণ পদ্ধতির মাধ্যমে সকল স্তরের জনগনের কাছে পৌছে দেওয়ার উদ্দেশ্যে ঢাকার অদূরে গাজীপুরে প্রতিষ্ঠিত হয়েছে. উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট ২০২৪ /উন্মুক্ত বিশ্ববিদ্যালয়  ফলাফল নিয়ে বিশদভাবে আলোচনা করা হবে। bangladesh open universiy result 2024 exam, bou result 2024 bd, www.bou.edu.bd notice 2024.

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৪৭,৮০২ (সাতচল্লিশ হাজার আটশত দুই) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে চূড়ান্ত পরীক্ষায় ২২,২৭১ ((বাইশ হাজার দুইশত একাত্তর) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৪,৬০৮ (চৌদ্দ হাজার ছয়শত আট) জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৬৫ দশমিক ৫৯ ভাগ। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯,০০৩ (নয় হাজার তিন) জন ছাত্র এবং ৫,৬০৫ (পাঁচ হাজার ছয়শত পাঁচ) জন ছাত্রী। একইসাথে ১ম বর্ষের ২৫, ৫৩১ (পঁচিশ হাজার পাঁচশত একত্রিশ) জন শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

SSC, HSC ফলাফল www.bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.ac.bd ঠিকানায় পাওয়া যাবে।

BOU SSC, HSC Result 2024 published.

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে ২০২২ সালের এসএসসি প্রোগ্রামের ফল প্রকাশ করা হয়েছে। আজ এসএসসি ১ম ও ২য় বর্ষের বিষয়ভিত্তিক ফল ও চূড়ান্ত ফল প্রকাশিত হয়। রবিবার (২০ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো: আব্দুল হাই (বাবু)।

বিবিএস পরীক্ষা-১৯১ এর ফলাফল প্রকাশিত হয়েছে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২৪ Bangladesh Open Universiy BOU Result 2024

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২৩ Bangladesh Open Universiy BOU Result 2023

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২২ Bangladesh open universiy bou result 2022এইচ এস সি ১ম এবং ২য় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে

অনলাইনে/ ইন্টারনেটের মাধ্যমে বাউবি রেজাল্ট 2022 দেখার নিয়ম

 

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট ২০১৯
আপনার বাউবি এস এস সি/ এইচএসসি/ অনার্স/ ডিগ্রি/ মার্স্টাস পরীক্ষার ফলাফল ২০২৩ দেখতে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি ওয়েবসাইট https://www.bou.ac.bd/result.php/ তে যান। এরপর ফলাফল পৃষ্ঠায় অনুসন্ধান বাক্সের ড্রপ ডাউন তালিকা থেকে পরীক্ষার নাম হিসাবে এসএসসি/ এইচএসসি/ অনার্স/ ডিগ্রি/ মার্স্টাস নির্বাচন করুন। এবং অনুসন্ধান বাক্সে আপনার আইডি নম্বর রাখুন এবং Show Result বোতামটি ক্লিক করুন। আপনি আপনার বাউবি এসএসসি// এইচএসসি/ অনার্স/ ডিগ্রি/ মার্স্টাস পরীক্ষার ফলাফল ২০২০ দেখতে পাবেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২৩

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল ২০২২

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এস এস সি রেজাল্ট 2021
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট PDF Download
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় অনার্স রেজাল্ট 2020
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ডিগ্রি ফলাফল 2020
বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় মার্স্টাস রেজাল্ট 2022 প্রকাশিত

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট 2020 বাউবির অফিসিয়াল ওয়েব সাইট www.bou.ac.bd / https://www.bou.edu.bd/index.php/results তে পাওয়া যাবে এবং সেমিস্টার অনুযায়ী পূর্ণ রেজাল্টশিট পাবেন www.exam.bou.edu.bd. । এবং সাথে সাথে আমাদের ডেইলি রেজাল্ট বিডি সাইটেও বাউবি সকল পরীক্ষার রেজাল্ট পাবেন।

এছাড়া Bangladesh Open University Exam Result বাউবির সকল আঞ্চলিক এবং উপ-আঞ্চলিক কেন্দ্রে বাউবি পরীক্ষার রেজাল্ট পাওয়া যাবে।

 বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট ২০২৪ মোবাইলে এস এম এস এর মাধ্যমে দেখার নিয়ম

ফলাফল পেতে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি, এইসএসসি, বিবিএ, বিএসএস/বিএ, বি-এড পরীক্ষার ফলাফল পেতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

BOU <Space> শিক্ষার্থীর আইডি এবং পাঠিয়ে দিন 2777 এই নাম্বারে

( শুধু মাত্র বাংলালিংক অপারেটর বাদ দিয়ে অন্য যে কোন সিম থেকে। বাংলালিংক অপারেটর এর সিম থেকে পাঠাতে হবে ২৭০০ এই নম্বরে)

উদাহরণঃ

BOU 039844845 And send to 2777 Number (বাংলালিংক ছাড়া যে কোন অপারেটর এর নাম্বার থেকে)

BOU 9487475 And send to 2700 Number( শুধু মাত্র বাংলালিংক অপারেটর এর নাম্বার থেকে)

বাংলাদেশের জাতীয় সংসদ কর্তৃক প্রণীত আইন অনুযায়ী ১৯৯২ সালের ২০ অক্টোবর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়-এর জন্ম। বহুমুখি শিক্ষা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে জ্ঞান-বিজ্ঞানের সৃজন, চর্চা ও বিকাশকে অধিকতর গনমুখি ও জীবন-ঘনিষ্ঠ করে দেশের প্রত্যন্ত অঞ্চলে পৌঁছে দেয়ার মাধ্যমে একটি সুশিক্ষিত ও আত্মনির্ভরশীল জাতি গড়ে তুলতে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিশেষভাবে প্রতিশ্রুতিবদ্ধ।

প্রিমিয়াম সাজেশন Premium Suggestion

ঢাকা শহরের উত্তরে গাজীপুর জেলার বোর্ডবাজারে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মূল কাম্পাস অবস্তিত। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম সংগঠনের জন্য সারা দেশে রয়েছে ১২টি আঞ্চলিক কেন্দ্র, ৮০টি কো অর্ডিনেটিং আফিস এবং ১০০০টিরও অধিক টিউটোরিয়াল কেন্দ্রের বিশাল নেটওয়ার্ক। এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম পরিচালনার জন্য রয়েছে সাতটি একাডেমিক অনুষদক বা স্কুল এবং ১১টি প্রশাসনিক বিভাগ। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আইন (১৯৯২) আনুসারে বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকাণ্ড বোর্ড অব গভর্নরস, একাডেমিক কাউন্সিল, স্কুল, পাঠ্যক্রম কমিটি, অর্থ কমিটি প্রভৃতি কর্তৃপক্ষের সিদ্ধান্ত ও নীতিমালা অনুযায়ী পরিচালিত।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group