রেজাল্ট

এস এস সি ফলাফল 2023 কবে দিবে? SSC Result

SSC Result এস এস সি রেজাল্ট 2023 কবে দিবে? এই প্রশ্নটি সবার মনেই উদয় হয়েছে আজকে এই বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে। উল্লেখ্য এই বছর এসএসসি পরীক্ষা ২০২৩ শেষ হয়েছে গত মার্চ মাসে এবং এসএসসি পরীক্ষা শুরু হয়েছিল ২রা ফেব্রুয়ারি মাসের দুই তারিখে এবং পরীক্ষা শেষ হল মার্চ মাসের মাঝামাঝিতে। সাধারনত প্রতি বছর পরীক্ষা শেষ হবার দুই মাসের মধ্যে এস এস সি ফলাফল ২০২৩ প্রকাশিত হয়।

SSC Result 2023 কবে দিবে ? সুতরাং এই বছর রেজাল্ট দুই মাসের মধ্যেই দিবে। উল্লেখ্য গত বছরের মে মাসের ৬ তারিখে রেজাল্ট প্রকাশিত হয়েছিল। এবার এস এস সি রেজাল্ট জুলাই মাসের ২৮ তারিখে প্রকাশিত হবে অর্থাৎ জুলাই এর ২৮ তারিখে প্রকাশিত হবে মাধ্যমিক শিক্ষার্থীদের ফলাফল।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। শুক্র বার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ হস্তান্তর করেন। এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফল ঘোষণা করেন। এবার এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ। গত বছর এসএসসি পরীক্ষায় পাসের হার ছিল ৯৩.৫৮ শতাংশ।

এস এস সি 2023 এর ফলাফল জানার পদ্ধতি নিম্নে দেয়া হল

সাধারনত এস এস সি পরীক্ষা শেষ হওয়ার দুই মাসের মধ্যেই ফলাফল প্রকাশ করা হয়। এস এস সি পরীক্ষা (SSC 2023 bd, SSC Exam Result 2023) এর ফলাফল মূলত তিনভাবে জানা যায়।

প্রথমত, শিক্ষা বোর্ডের ওয়েবসাইটের মাধ্যমে।
দ্বিতীয়ত, মোবাইল মেসেজের মাধ্যমে।
তৃতীয়ত, নিজ নিজ স্কুলের নোটিস বোর্ডের মাধ্যমে।

এস এস সি রেজাল্ট ২০১৯ কবে দিবে?

এসএসসি রেজাল্ট 2023 যেভাবে অনলাইনে দেখবেন?

প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd/  

অথবা https://eboardresults.com/app/stud/ ওয়েবসাইটে ভিজিট করুন।
তারপর এস এস সি/এসএসসি সমমান নিবার্চন করুন।
এবার বছর অপশনে 2023 সিলেক্ট করুন
এরপর শিক্ষা বোর্ড এর নাম নির্বাচন করতে হবে।

আপনার রোল নাম্বার টি লিখুন।

এসএসসি রেজিস্ট্রেশন নাম্বার টি লিখুন
তারপরে ক্যাপচা কোড পূরণ করুন।
সবশেষে Get Result বাটনে Click করে SSC রেজাল্ট দেখুন।

SMS এর মাধ্যমে এস এস সি রেজাল্ট দেখার নিয়ম নিম্নে দেয়া হল।

যে কোনো মোবাইল অপারেটর থেকে এস এম এসের মাধ্যমে সকল বোর্ডের SSC রেজাল্ট পেতে মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে শিক্ষা বোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে পাসের সাল লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে।

এখন একটি উদাহরণ দেখুন: ঢাকা বোর্ডের ক্ষেত্রে SSC <Space> DHA <Space> 7448844 And <Space> 2023 Send it to 16222.

সকল বোর্ডের ইংরেজী নামের প্রথম তিনটি অক্ষর বা সংক্ষিপ্ত কোডগুলো হলো

ঢাকার ক্ষেত্রে DHA, চট্টগ্রাম এর ক্ষেত্রে CHI, কুমিল্লার ক্ষেত্রে CUM, রাজশাহীর ক্ষেত্রে RAJ, যশোরের জন্য JES, বরিশালের জন্য BAR, সিলেটের জন্য SYL, দিনাজপুরের জন্য DIN, ময়মনসিংহের জন্য MYM ব্যবহার করবেন। যারা মাদ্রাসা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তারা MAD, যারা ভোকেশনালে দিয়েছেন তারা TECH ব্যবহার করবেন।

উপসংহারঃ এস এস সি রেজাল্ট ২০১৯ কবে দিবে এই নিয়ে বিশষ ভাবে আলোচনা করা হলো, আশাকরি আমাদের এই লিখাটি পড়ার পড় আপনি খুব সহজেই এস এস সি ফলাফল দেখতে পারবেন এবং অনলাইন, মোবাইল এর মেসেজ বা এস এম এসের মাধ্যমে দেখার নিয়ম উল্লেখ করা হয়েছে যা আপনাকে রেজাল্ট দেখার ক্ষেত্রে সাহায্য করবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group