NTRCA

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৪

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল 2024। আজ ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা ফল প্রকাশ করা হবে। Daily Result BDকে দেয়া একান্ত সাক্ষাৎকারে এ তথ্য জানিয়েছেন এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন। তবে, কত তারিখে ফল প্রকাশ করা হবে তা সুনির্দিষ্টভাবে জানাননি তিনি। 16th NTRCA Written Exam Result 2024.

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল ্নভেম্বর মাসেই প্রকাশ করার পরিকল্পনা করা হয়েছে। পরিকল্পনা মাফিক কাজ চললে দ্রুত ভাইভা পরীক্ষা নেয়ার পরিকল্পনাও আছে। তবে, এ মাসের মধ্যেই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে।

১১ লাখ ৭৬ হাজার প্রার্থী ষোড়শ শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে আবেদন করেছিলেন। গত ৩০ সেপ্টেম্বর প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এদের মধ্যে ২ লাখ ২৮ হাজার প্রার্থী প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশ নেন।
এনটিআরসিএ সূত্রে জানা যায়, বিদায়ী বছরের ১৫ ও ১৬ নভেম্বর অনুষ্ঠিত হয় ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা। উক্ত লিখিত পরীক্ষায় ২ লাখ ২৮ হাজার ৪৪২ প্রার্থী অংশগ্রহণ করেন।

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৪

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩
১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল ২০২৩

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল ফেব্রুয়ারি মাসে

১৬তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের চূড়ান্ত ফলাফল দেখবেন যেভাবে?
এ বিষয়ে উল্লিখিত লিংকে (http://ntrca.teletalk.com.bd/result/index.php) প্রবেশ করে রোল নম্বর টাইপ করে পরীক্ষার ফলাফল জানা যাবে ।

এনটিআরসিএ’রচেয়ারম্যান লিখিত পরীক্ষার ফল প্রকাশ সম্পর্কে জানান, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা খাতা দেখে ইতোমধ্যে পরীক্ষকরা নম্বর জমা দিয়েছেন। সেই নম্বর টেবুলেশন শিট তুলে তা কম্পিউটারের রান করা হচ্ছে। তারপর ফল পাওয়া যাবে। কিন্তু এই মুহূর্তে এনটিআরসিএর কর্মকর্তারা ১৫তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশের কাজ করছেন। তাই ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল দ্রুত প্রকাশ করা হতে পারে।

বিদায়ী বছরের ৩০ সেপ্টেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ২৯৯ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। প্রিলিমিনারি পরীক্ষায় এর পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group