NTRCAশিক্ষা খবর

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হবে । চলতি বছরে প্রায় ৫০ হাজারেরও বেশি শিক্ষক নিয়োগ দিতে যাচ্ছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সূত্র জানায়, নিবন্ধনধারীদের জন্য পরবর্তী শিক্ষক নিয়োগ সুপারিশের বিজ্ঞপ্তি 2022 প্রকাশ করা হবে এতে ১ হাজার ১৯৯ শিক্ষক পদে নিয়োগ। আজ ৭ জানুয়ারী এ বিষয়ে NTRCA গণবিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

কিছুদিন আগে এ বিষয়ে NTRCA চেয়ারম্যান এস এম আশফাক হুসেন বলেছিলেন, খুব দৃঢ়ভাবে বলতে পারি, আমি জয়েন করার পর প্রায় ১ লাখ নিয়োগের টার্গেট দিয়েছিলাম। আমরা এই টার্গেট থেকে সরে যাইনি। ইতিমধ্যে টার্গেটের ৩৯ হাজার পূরণ করেছি। বাকি আরো ৬০ হাজার কিছুই না।

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত

এনটিআরসিএ গণবিজ্ঞপ্তি ২০২০ প্রকাশিত

বড় নিয়োগটা কত বড় নিয়োগ হতে পারে-এমন প্রশ্নের জবাবে এনটিআরসিএ চেয়ারম্যান বলেন, এখন যেহেতু শুন্যপদের তালিকা আসতেছে। সেহেতু নির্দিষ্ট কিছুই বলতে পারবো না। আনুমানিক বলতে পারি এবার ৬০ হাজারে আসার কথা। তবে ৭০ হাজারও হতে পারি, আবার ৫০ হাজারও হতে পারে।

Read More ৫০ হাজার শিক্ষক নিয়োগ দেবে এনটিআরসিএ

কয়েকদিন আগে এ বিষয়ে ইঙ্গিত দিয়েছিলেন শিক্ষামন্ত্রী দীপু মনিও। সিলেটে তিনি বলেন, শিগগিরই শিক্ষক-সংকট দূর হবে। এ জন্য এনটিআরসির মাধ্যমে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গেছে। আশা করছি, নিয়োগ প্রক্রিয়া শুরুর পর শিক্ষক সঙ্কট আর থাকবে না।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group