এইচএসসি পরীক্ষায় প্রশ্নফাঁসের কোনো সম্ভাবনা নেই – শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের কোনো সম্ভাবনা নেই। সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষার মতো এইচএসসি পরীক্ষাও সুষ্ঠুভাবে শেষ হবে। রোববার (৩১ মার্চ) দুপুরে চট্রগ্রামে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন ।

সোমবার শুরু হতে যাওয়া এইচএসসি পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁস ও গুজব ছড়ানোর বিষয়ে মন্ত্রী বলেন, প্রতারক চক্র বিভিন্নভাবে মানুষকে প্রতারিত করতে গুজব ছড়ায়। কোনো রকমের গুজবে কান না দিতে এবং অনৈতিক কোনো লেনদেন না করতে তিনি পরীক্ষার্থী ও অভিভাবকদের আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, যারা অনৈতিক কাজের সাথে জড়িত থাকবে তাদের কঠিন শাস্তির আওতায় আনা হবে। সব গোয়েন্দা সংস্থা ও আইন শৃঙ্খলা বাহিনী সচেতন রয়েছে বলেও তিনি জানান।

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

শিক্ষামন্ত্রী আরও বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়কে দায়িত্বশীলতার সাথে সুশিক্ষা নিশ্চিত করতে হবে। শিক্ষার মানকে দিতে হবে সর্বোচ্চ অগ্রাধিকার।

ডা. দীপু মনি বলেন, জনসংখ্যাকে জনসম্পদে রূপান্তরিত করতে সরকার যুগোপযোগী ও মানসম্মত শিক্ষার উপর গুরুত্ব আরোপ করেছে।

তিনি বলেন, ক্যাম্পাসে গঠনমূলক পরিবেশ, সহশিক্ষা কার্যক্রম ও সাংস্কৃতিক কর্মকা-ের মাধ্যমে সুযোগ্য নাগরিক ও আলোকিত মানুষ তৈরি করাই হোক বিশ্ববিদ্যালয়গুলোর ব্রত। এ ব্যাপারে শিক্ষা মন্ত্রণালয় সর্বোচ্চ সহায়তা দেবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার মানোন্নয়নে শিক্ষকদেরও পড়াশোনা ও গবেষণার মাধ্যমে গড়ে উঠতে হবে সুনিপুন দক্ষতায়। শিক্ষকদের দায়িত্বটি অভিভাবকের মতোই বা তারও বেশি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, পানি স¤পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম, বিশ্ববিদ্যালয় মঞ্জুুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। সমাবর্তন বক্তা ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এ কে আজাদ চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর নুরুল আনোয়ার প্রমুখ।

Related Content