শিক্ষা নিউজ

২০২৪ সালের কলেজ ও মাদ্রাসার ছুটির তালিকা

২০২৪ সালের কলেজ ও মাদ্রাসার ছুটির তালিকা । সরকারি ও বেসরকারি কলেজসমূহের (সরকারি আলিয়া মাদরাসা ও টিটি কলেজসহ) ২০২০ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। Daily Result BD পাঠকদের জন্য তা তুলে দেয়া হলো। Bangladeshi all College and Madrasa Holyday List 2020

২০১৯ সালে সরকারি, বেসরকারি কলেজ, মাদ্রাসা ও টিটি কলেজের ছুটির তালিকাসমূহ প্রকাশ করা হয়েছে। গতকাল ২৪ ডিসেম্বর সোমবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে এই ছুটির তালিকা প্রকাশ করা হয়।

ছুটির তালিকায় স্টার চিহ্নিত তারিখ চাঁদ দেখার উপর নির্ভর করে পরিবর্তন হতে পারে। সেই সাথে শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২০১৯ সালের একাদশ শ্রেণির একাডেমিক কার্যক্রমের আগাম কিছু নির্দেশনা প্রদান করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে- একাডেমিক কার্যক্রমের সময়সূচি:

একাদশ শ্রেণিতে ভর্তি শুরু হবে আগামী বছর ২১ মে থেকে চলবে ৩০ জুন রবিবার ২০২০ পর্যন্ত। একাদশ শ্রেণির ক্লাস শুরু হবে আগামী বছর ১ জুলাই।

একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা তথা ইয়ার পরিবর্তন পরীক্ষা শুরু হবে ২০১৯ সালের ৩০ এপ্রিল শেষ হবে ১৩ মে ২০২০ এর মধ্যে। বছর পরিবর্তন বা ইয়ার চেন্জ পরীক্ষার ফলাফল প্রকাশ করতে হবে ২০ মে এর মধ্যে।

দাদ্বশ শ্রেণির নির্বাচনী পরীক্ষার শুরু করতে হবে ২৪ নভেম্বর শেষ করতে হবে ০৩ ডিসেম্বর ২০১৯ এর মধ্যে। ১০ ডিসেম্বর এর মধ্যে ফলাফল প্রকাশ করতে হবে।

২০২৪ সালের কলেজ ও মাদ্রাসার ছুটির তালিকা PDF Download

সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ২০২৪ সালের ছুটির তালিকা

 

২০২০ সালের কলেজ ও মাদ্রাসার ছুটির তালিকা PDF Download

সরকারি ও বেসরকারি কলেজ (সরকারি আলিয়া মাদ্রাসা ও টিটি কলেজ) সমূহের বাৎসরিক ছুটির তালিকায় মন্ত্রালয়ের অনুমোদন জ্ঞাপন।

সরকারি-ও-বেসরকারি-কলেজ-সরকারি-আলিয়া-মাদ্রাসা-ও-টিটি-কলেজ-সমূহের-বাৎসরিক-ছুটির-তালিকা পিডিএফ ডাউনলোড লিংক Online

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group