ক্যারিয়ারশিক্ষা নিউজ

এনটিআরসিএ যেসকল বিষয়ে ১৩০০ জনকে নিয়োগ দিবে

এনটিআরসিএ যেসকল বিষয়ে ১৩০০ জনকে নিয়োগ দিবে তা নিয়ে আজকে বিশদভাবে আলোচনা করা হবে ডেইলি রেজাল্ট বিডিতে। বেসরকারি মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসায় ১২৮০টি পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ দেয়া হবে। এসডিজি চার বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করতে সরকার সাধারণ ধারার মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় সেসব কারিগরি বিষয়ে পদ সৃষ্টি করে নিয়োগ দেয়ার উদ্দ্যেগ গ্রহণ করেছে। প্রাথমিক ভাবে সিএসি প্রকল্পের অধীনে ৬৪০টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসার প্রতিটিতে দুইজন করে ট্রেড ইন্সট্রাক্টর নিয়োগ দেয়া হবে। এ নিয়োগের জন্য প্রার্থী বাছাই ও সুপারিশ করবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ)

NTRCA Jobs Circular 2019 তথ্যমতে, সিএসি প্রকল্পের অধীনে ৬৪০টি মাধ্যমিক বিদ্যালয় ও দাখিল মাদ্রাসায় প্রি ভোকেশনাল ও ভোকেশনাল কর্মসূচির আওতায় দশটি কারিগরি বিষয়ে ১২৮০টি ট্রেড ইন্সট্রাক্টর পদ সৃষ্টি করা হবে। এসব পদে বিএড সনদ থাকলে বেতন স্কেলের দশম গ্রেডে ও বিএড সনদ না থাকলে এগারোতম গ্রেডে বেতন দেয়া হবে এ দশটি বিষয় হলো, ফুড প্রসেসিং এন্ড প্রিজারভেশন, সিভিল কন্সট্রাকশন, জেনারেল ইলেক্ট্রিক্যাল ওয়ার্কস, জেনারেল ইলেক্ট্রনিক্স ওয়ার্কস, জেনারেল মেকানিক্স রেসমেকিং, কম্পিউটার এন্ড ইনফরমেশন টেকনোলজী, ওয়েল্ডিং এন্ড ফেপ্রিগেশন, প্লামবিং এন্ড পাইপ ফিটিংস, রেফ্রিজারেশন এন্ড এয়ারকন্ডিশনিং।

এনটিআরসিএ যেসকল বিষয়ে ১৩০০ জনকে নিয়োগ দিবে

এসব পদে কতবছর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের জারি করা এমপিও নীতিমালায় উল্লেখিত যোগ্যতা সাপেক্ষে অনলাইনে আবেদন গ্রহণ করা হবে। ১২৮০টি পদের নিয়োগে স্কুল পর্যায়ে দুই-এর আওতায় দশটি বিষয়ে নিবন্ধিত প্রার্থীরা আবেদন করতে পারবেন।
পদগুলোতে নিয়োগের জন্য খুব শিগগির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করবে এনটিআরসিএ। বিজ্ঞপ্তি প্রকাশ হলে এসব পদে নিবন্ধনধারী নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

জানা গেছে, মন্ত্রণালয়ের আরেকটি সভা শেষে খুব শিগগির এসব পদে নিয়োগের প্রক্রিয়া শুরু করা হবে।
বুধবার (২৭ ফেব্রুয়ারি) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের এ সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত একাধিক কর্মকর্তা বলেন, এসব মাধ্যমিক বিদ্যালয়ে ও দাখিল মাদ্রাসায় পদ সৃষ্টির সিদ্ধান্ত গৃহিত হয়েছে। পদ সৃষ্টির পরে এসব পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এবং সবচেয়ে সুখবর হলো, এই ১২৮০ জন শিক্ষককে পর্যায়ক্রমে এমপিওভুক্ত করা হবে। যদিও বিজ্ঞপ্তিতে এমপিওর ঘোষণা নাও থাকতে পারে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group