অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯ Daily Result BDতে প্রকাশ করা হয়েছে। অনার্স ও ডিগ্রির ক্ষেত্রে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তির পরিমান পুন:নির্ধারণ করা হয়েছে। গতকাল ২৪ ফেব্রুয়ারী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা ক্ষেত্রে ভর্তি হলেই কেবল এই বৃত্তির প্রাপ্ত হবেন। মোট ছাত্র ছাত্রীর ৫০% থেকে বাছাই করে বৃত্তি দেয়া হবে। Honours And Degree Pass (Equivalent Course) Scholarship Notice 2019

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

আদেশে বলা হয়েছে, মোট ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়হ মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি বন্টন করা হবে। পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

৮ টি বিশ্ববিদ্যালয় ও মেধা বৃত্তির সংখ্যা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় ৩৫ জন সাধারণ বৃত্তি-১৮৭৫জন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ২৬,সাধারণ বৃত্তি-৯৮৪ চবি ১৮, সা: বৃত্তি: ৫৬২ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

জাবি ১৬, সাধারণ বৃত্তি-২৮১, শাবিপ্রবি ১২, সাধারণ বৃত্তি-১৪১ খুবি ১২, সাধারণ বৃত্তি: ১৪১ ইবি ১৩, সাধারণ বৃত্তি : ১৪১ জাতীয় বিশ্ববিদ্যালয় ১৮ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

সাধারণবৃত্তি ৩৭৫ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।
৮টি বিশ্ববিদ্যালয়ে মেধাবৃত্তি দেওয়া হবে = মোট ১৫০ জন। আর সাধারণ বৃত্তি দেওয়া হবে মোট ৪৫০০ জনকে ।
ফাজিলে দেওয়া হবে : মেধাবৃত্তি ৭৫ সাধারণ বৃত্তি: ৩০০ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

Related Content