ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ – এ অংশ নিয়ে জিতে নাও ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি

ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ – এ অংশ নিয়ে জিতে নাও ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি । ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ – এ অংশ গ্রহন করে জিতে নিতে পারো ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি

বাংলাবিদ কী?
বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় কোম্পানি ইস্পাহানি টি লিমিটেড এর উদ্যোগে দেশের অন্যতম জনপ্রিয় টিভি চ্যানেল- ‘চ্যানেল আই’ -এ বাংলা ভাষা নিয়ে মেধাভিত্তিক টিভি রিয়েলিটি শো ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’ ২০১৭ সাল থেকে শুরু হয়েছে। নতুন প্রজন্মের কাছে শুদ্ধ বাংলা, বানান ও ব্যবহার ছড়িয়ে দিতে ইস্পাহানি আয়োজন করে বাংলা প্রতিযোগিতা ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’। এ প্রতিযোগিতায় শুদ্ধ বাংলা ভাষার ব্যবহার, বানান চর্চা, শুদ্ধ উচ্চারণ ও ব্যাকরণের সঠিক প্রয়োগের মাধ্যমে ভিন্ন ভিন্ন পর্যায় শেষে চূড়ান্ত বিজয়ী নির্ধারণ করা হয়।
প্রতিযোগিতার লক্ষ্য:
এই প্রতিযোগিতার লক্ষ্য হচ্ছে পুঁথিগত এবং শ্রেণিকক্ষের ফলাফলমুখী বিদ্যাচর্চা এবং বিদেশী ভাষা ও সংস্কৃতির আগ্রাসন থেকে কোমলমতি শিক্ষার্থীদের রক্ষা করে শিক্ষাকে আনন্দময় করে তোলা; মেধা ও মননভিত্তিক এই প্রতিযোগিতার মাধ্যমে মেধা ও মননের শ্রেষ্ঠ ব্লেন্ডের মানুষদের খুঁজে বের করা এবং সমৃদ্ধ জাতি গঠনে অবদান রাখা।
অংশগ্রহণ কেন করবে?
এ প্রতিযোগিতার উদ্দেশ্য হচ্ছে, তোমাদের মধ্য থেকে মেধা ও মননের শ্রেষ্ঠ ব্লেন্ডের মানুষদের খুঁজে বের করা, যারা বাংলা ভাষা, বানান এবং বাংলা শব্দের ব্যবহারে দক্ষতা দেখাতে পারবে। মেধা ও মননভিত্তিক ভিন্ন ভিন্ন বাছাই প্রক্রিয়া পার হয়ে যারা সত্যিকার ভাষা সৈনিক হতে চাও তারা নিবন্ধন করো। তোমাদের মধ্য থেকেই কেউ হবে দেশসেরা বাংলাবিদ। চূড়ান্ত প্রতিযোগিতায় শীর্ষস্থান অধিকারী প্রতিযোগী পাবে ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী পাবে যথাক্রমে ৩ লক্ষ টাকা ও ২ লক্ষ টাকার মেধাবৃত্তি। এছাড়াও প্রথম দশ জন প্রতিযোগী প্রত্যেকে পাবে ১টি ল্যাপটপসহ ব্যক্তিগত লাইব্রেরি করার জন্যে ৫০ হাজার টাকা সমমূল্যের বাংলা বই ও বইয়ের আলমারি। শীর্ষস্থান অধিকারীদের স্কুলের জন্যেও থাকছে বিশেষ সম্মাননাপত্র ও স্মারক। বাছাই পর্বের প্রতিযোগীদের মধ্য থেকে ৩ জন পাবে হাতের লেখার ওপর বিশেষ পুরস্কার।

Ispahani Mirzapur Bengala bid Reality Show

বিকাশ অ্যাপ ইন্সটল করলেই ১০০ টাকা বোনাস! নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! সাথে আছে আরো অ্যাপ অফার: - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস .সর্বমোট ১৫০ টাকা বোনাস পাবেন একজন বিকাশ গ্রাহক। এছাড়া যারা আগে একাউন্ট খুলেছেন তারাও বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! Bkash App Download Link
শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

শুরু হয়েছে ‘ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ’-এর তৃতীয় বর্ষ। তুমিও জিতে নিতে পারো ১০ লক্ষ টাকার মেধাবৃত্তি।
মাতৃভাষা বাংলায় তোমার দক্ষতা প্রমাণ করতে আজই নিবন্ধন করো http://www.banglabid.com/signup থেকে।
এছাড়া ইস্পাহানি মির্জাপুর বাংলাবিদ-এ নিবন্ধন করা যাবে মোবাইল ফোনের মাধ্যমে। টাইপ করো
BANGLABID <space> NAME <space> AGE <space> CLASS <space> DIV [ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, বরিশাল, সিলেট, খুলনা ও চট্টগ্রাম বিভাগের জন্যে যথাক্রমে DHK, MYM, RAJ, RNG, BAR, SYL, KHL, CTG এবং কুমিল্লা ও নিকটবর্তী জেলার শিক্ষার্থীদের জন্যে CML] পাঠিয়ে দাও 26969 নম্বরে।
এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে ৬ষ্ঠ শ্রেণি থেকে দশম শ্রেণি পর্যন্ত যেকোন শিক্ষার্থী (এসএসসি পরীক্ষার্থী ব্যতীত)। আর ইংরেজি মাধ্যমের ক্ষেত্রে এই সীমা স্ট্যান্ডার্ড সিক্স থেকে ‘ও’ লেভেল পর্যন্ত ।

Related Content