শিক্ষা নিউজ

ফেব্রুয়ারিতে স্কুল-কলেজ খোলার জোরালো সম্ভাবনা

ফেব্রুয়ারিতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের জন্য স্কুল-কলেজ খোলার জোরালো সম্ভাবনা দেখছেন সংশ্লিষ্ট ব্যক্তিরা। অবশ্য মন্ত্রণালয় এমন পরিকল্পনার কথা আগেই জানিয়েছিল।

মন্ত্রণালয়ের নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, ফেব্রুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সম্ভাব্যতা যাচাই করতে চলতি সপ্তাহেই স্টেকহোল্ডারদের সঙ্গে বসার পরিকল্পনা রয়েছে। এর অংশ হিসেবে স্বাস্থ্য বিশেষজ্ঞ, শিক্ষাবিদ, শিক্ষক, অভিভাবক, সাংবাদিকসহ বিভিন্নজনের মতামত নেবে মন্ত্রণালয়। এরপর সরকারের উচ্চপর্যায়ের সঙ্গে আলোচনা করে ৩০ জানুয়ারির আগেই সিদ্ধান্ত চূড়ান্ত করা হবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন বলেন, ‘আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার পক্ষে নই। আবার শিক্ষার্থীদের নিরাপত্তার কথাও আমাদের গুরুত্বসহকারে ভাবতে হচ্ছে।’ তবে করোনা পরিস্থিতির উন্নতি হলে ফেব্রুয়ারিতে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিকল্পনার কথা আগেই জানানো হয়েছিল বলে উল্লেখ করেন তিনি।

সচিব বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে সেই পরিকল্পনা বাস্তবায়ন করা কতটা যুক্তিযুক্ত তা জানতে আমরা চলতি সপ্তাহেই স্টেকহোল্ডারদের সঙ্গে বসব। এরপর শিক্ষামন্ত্রী এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।’স্কুল খোলার জন্য তাঁরা প্রস্তুত আছেন বলে জানান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম। তিনি বলেন, ‘আমরা সরকারি সিদ্ধান্তের দিকে তাকিয়ে আছি।’

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group