শিক্ষা নিউজ

ফেব্রুয়ারি মাস থেকে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্ততি

আগামী ফেব্রুয়ারি মাস থেকে সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্ততি নেয়া হচ্ছে। সরকারের সবুজ সংকেত পেলে ফ্রেবুয়ারিতে সব স্কুল-কলেজ খুলে দেয়া হবে বলে জানিয়েছেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক।

রবিবার (১৭ জানুয়ারি) এসব কথা জানান তিনি।

মহাপরিচালক বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্ততি আমাদের নিতেই হবে। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেবে সরকার। স্কুল-কলেজ খোলার পূর্বে আমাদের কিছু প্রস্তুতি নিতে হবে। সেই প্রস্তুতি নেয়ার কাজ আমরা শুরু করতে যাচ্ছি। সরকার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার অনুমতি দিলে যেন আমরা দ্রুত ক্লাস কার্যক্রম শুরু করতে পারি সে লক্ষেই এই প্রস্তুতি নেয়া হচ্ছে।

গোলাম ফারুক আরও বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হলেও শুরুতে একই দিনে সবার ক্লাস হবে না। শুরুতে এসএসসি ও এইচএসসি পরীক্ষার্থীদের ক্লাস নেয়া হবে। তাদের ক্লাস নিয়ে সিলেবাস শেষ করা হবে। করোনা পরবর্তী সময়ে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সংক্রান্ত একটি নীতিমালা তৈরির কাজ চলছে। শিগগিরই এই বিষয়ে নির্দেশনা জারি করবে মাউশি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group