শিক্ষা নিউজ

কিভাবে HSC ফলাফল ২০২৪ দেখবো? এইচএসসি রেজাল্ট HSC Result 2024 with Marksheet Download Published

কিভাবে HSC ফলাফল ২০২৪ দেখবো? এইচএসসি রেজাল্ট HSC Result 2024 with Marksheet Download Published. চলতি বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল আগামী ২৬ নভেম্বর প্রকাশিত হতে পারে। বুধবার (১৮ অক্টোবর) আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের একাধিক সদস্য এ তথ্য জানিয়েছেন।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সূত্রে জানা গেছে, পাবলিক এই পরীক্ষাটি গ্রহণের ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের রেওয়াজ রয়েছে। এবারও ওই সময়সীমার মধ্যে ফল প্রকাশ করা হবে। যদিও বন্যার কারণে তিনটি শিক্ষা বোর্ডের পরীক্ষা দেরিতে শুরু হয়েছিল।

জানা গেছে, ফলাফল প্রকাশের জন্য নভেম্বরের শেষ সপ্তাহের শেষ দিনকে বেছে নেওয়া হয়েছে। তবে এটি চূড়ান্ত করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে ফল প্রকাশের সম্ভাব্য কিছু তারিখ জানিয়ে শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠাবে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড।

আগামী ১৩ ফেব্রুয়ারীর মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। আজ সোমবার (১১ জানুয়ারি ২০২৩) মন্ত্রিসভার বৈঠক শেষে সাংবাদিকদেরকে ব্রিফিং করতে গিয়ে তিনি এ তথ্য জানান।

এর আগে চলতি বছর বিশেষ ব্যবস্থায় এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড আইনের সংশোধনীর প্রস্তাবের অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। বৈঠক শেষে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

কিভাবে HSC ফলাফল ২০২৪ দেখবো? এইচএসসি রেজাল্ট HSC Result 2024 with Marksheet Download Published

কিভাবে HSC ফলাফল ২০২৩ দেখবো? এইচএসসি রেজাল্ট HSC Result 2023 with Marksheet Download Published

এইচএসসি পরীক্ষার রেজাল্ট কবে দিবে এইচ এস সি রেজাল্ট ২০২০ এইচএসসি পরীক্ষার রেজাল্ট 2020, কিভাবে ssc রেজাল্ট দেখবো, এইচএসসি রেজাল্ট পুনঃনিরীক্ষণ ২০২০, এইচএসসি রেজাল্ট কিভাবে হবে, 2020 সালের এসএসসি পরীক্ষার ফলাফল
এসএসসি পরীক্ষার রেজাল্ট

অনলাইনে এইচএসসি রেজাল্ট ২০২২ দেখার নিয়ম।
সর্বপ্রথম www.educationboardresults.gov.bd or https://eboardresults.com/v2/home ওয়েব সাইটে ভিজিট করতে হবে। এর পরে আপনার HSC পরীক্ষার রোল নাম্বার এবং রেজিস্ট্রেশন নাম্বার প্রদান করতে হবে।

SMS মাধ্যমে এইচএসসি রেজাল্ট দেখার ফরমেট।

আপনার মেসেজ অপশনে লিখে পাঠিয়ে দিন 16222 নাম্বারে।
HSC <Space> Board 1st 3 letter <Roll no 2023 and sent to 16222

এক্ষেত্রে অবশ্যই আপনার বোর্ডের প্রথম তিনটি অক্ষর, এইচএসসি পরীক্ষার রোল নাম্বার, 2022 সঠিকভাবে প্রদান করতে হবে এবং এই মেসেজটি সঠিক ভাবে লিখতে হবে।

সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে গণভবন থেকে ভার্চুয়ালি অংশ নেন প্রধানমন্ত্রী। বৈঠকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড আইন সংশোধনের জন্য উত্থাপন করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group