শিক্ষা নিউজ

সরকারি চাকরিতে নিয়োগের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে সমাবেশ

সরকারি চাকরিতে নিয়োগের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে সমাবেশ হয়েছে চুয়াডাঙ্গায় । যুব ইউনিয়নের জেলা সংসদের উদ্যোগে বড় বাজার শহীদ হাসান চত্বরে এ সমাবেশ করা হয়।

‘সাহসী যৌবনে সুন্দর আগামী’ স্লোগান নিয়ে সকাল ১০টায় ওই সমাবেশের আয়োজন করা হয়। এতে সংগঠনটির সভাপতি মাসুদ আরিফ সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য দেন সাধারণ সম্পাদক শাহেদ জামাল।

সংগঠনটির পক্ষ থেকে যুব ইউনিয়নের সদস্য ইরিনা ইয়াসমিন সাত দফা দাবি তুলে ধরেন। এ সময় দাবির পক্ষে জনমত গড়তে উপস্থিত লোকজনের মধ্যে প্রচারপত্র বিলি করা হয়।

যুব ইউনিয়নের দাবিগুলো হলো সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ন্যূনতম ৩৫ বছর করা; শিক্ষিত বেকার ও কর্মহারা ব্যক্তিদের ভাতা দেওয়া; অবিলম্বে শিক্ষা ও অভিজ্ঞতার ভিত্তিতে সব চাকরিপ্রার্থীর পাবলিক জব রেজিস্ট্রেশন ব্যবস্থা চালু; সব পর্যায়ে অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের যেকোনো বয়সে সরকারি চাকরিতে প্রবেশের বিধান চালু; সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে ঘুষ-দুর্নীতি ও হয়রানিমুক্ত স্বচ্ছ নিয়োগপ্রক্রিয়া নিশ্চিত করা; অবিলম্বে সরকারি প্রতিষ্ঠানের সব পর্যায়ের শূন্যপদে নিয়োগ দেওয়া এবং অনলাইনভিত্তিক আবেদন, প্রবেশপত্র, মৌখিক পরীক্ষার কার্ড, পরীক্ষা গ্রহণ ও ফলাফল দেওয়াসহ পুরো নিয়োগপ্রক্রিয়া ডিজিটালাইজড করা।

সমাবেশে এসব দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য দেন চুয়াডাঙ্গা সাহিত্য পরিষদের সভাপতি হামিদুল হক মুন্সী, উদীচীর সভাপতি জহির রায়হান, অরিন্দমের সাধারণ সম্পাদক আবদুস সালাম, ছাত্র ইউনিয়নের জেলা সভাপতি শাওন কুমার রায় ও সদস্য বাদশা আলম। বক্তারা দ্রুত এসব দাবি পূরণে সরকারের প্রতি আহ্বান জানান।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group