ভর্তি রেজাল্টরেজাল্টশিক্ষা নিউজ

২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর ভর্তির ফলাফল ও নিশ্চায়ন তথ্য

২০২০-২০২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণীর ভর্তির ফলাফল ও নিশ্চায়ন সংক্রান্ত সকল তথ্য।
২০২০-২০২১ শিক্ষাবর্ষ এর একাদশ শ্রেণীতে ১ম পর্যায়ের ভর্তির নির্বাচিত শিক্ষার্থীদের ফলাফল ২৫ আগষ্ট আজ রাত ৮ টায় অনলাইনে প্রকাশ করা হবে।

অনলাইনে ভর্তির ফলাফল দেখবেন যেভাবেঃ
নির্ধারিত website-এ ( www.xiclassadmission.gov.bd ) যেয়ে “Result” Button -এ ক্লিক করতে হবে।

২০২০-২১ শিক্ষাবর্ষে, একাদশ শ্রেণীর ভর্তির ফলাফল ও নিশ্চায়ন সংক্রান্ত সকল তথ্য।


এরপর প্রদর্শিত তথ্য ছকে এসএসসি রোল নম্বর দিন;
এরপর এসএসসি পরীক্ষার বোর্ড সিলেক্ট করুন;
এরপর এসএসসি পাসের সাল সিলেক্ট করুন;
এরপর আপনার এসএসসির রেজিস্ট্রেশন নম্বর দিন;
এরপর Verification কোডটি সঠিকভাবে পূরণ করে “View Result” Button -এ ক্লিক করতে হবে।

এখন,আপনি একাদশ শ্রেণীতে কোন কলেজে চান্স পেয়েছেন দেখতে পারবেন।
শিক্ষার্থীর Selection নিশ্চায়ন (শিক্ষার্থী নিশ্চায়ন না করলে ১ম পর্যায়ের Selection এবং আবেদন বাতিল হবে): ২৬ আগস্ট থেকে ৩০ আগস্ট পর্যন্ত।

নির্বাচিত শিক্ষার্থী (২৬/০৮/২০২০ থেকে ৩০/০৮/২০২০ তারিখের মধ্যে) নিজেই অন-লাইনে বাের্ডের রেজিস্ট্রেশন ও অন্যান্য ফি বাবদ ২০০/- (দুইশত) টাকা (ওয়েবসাইটে উল্লেখিত অপারেটর-এর মাধ্যমে) জমা দিয়ে প্রাথমিক ভর্তি নিশ্চায়ন করবে।
 ২য় পর্যায়ের আবেদন গ্রহনঃ ৩১/০৮/২০২০ইং।তারিখ থেকে ০২/০৯/২০২০ইং তারিখ (রাত ৮ঃ০০ পর্যন্ত)

যেসকল শিক্ষার্থী ইতিপূর্বে ভর্তির জন্য কোন শিক্ষা প্রতিষ্ঠানে নির্বাচিত (Selected) হয়নি –তারা কোন প্রকার ফি প্রদান ছাড়াই তাদের আবেদন update (নতুন কলেজ সংযোজন/বিয়োজন) করতে পারবে। যারা ইতিপূর্বে ভর্তির জন্য আবেদন করেনি অথবা ভর্তির জন্য নির্বাচিত (Selected) হয়েও ভর্তি নিশ্চায়ন করেনি –তারা আবেদন ফি ১৫০ টাকা (Teletalk/Rocket/Surecash/Bkash/Nagad) এর মাধ্যমে জমা দিয়ে আবেদন করতে পারবে এবং যারা পূর্বে আবেদন ফি জমা দিয়েছে কিন্তু আবেদন করেনি, তারা ও আবেদন করতে পারবে।

ভর্তির ফলাফল প্রক্রিয়াকরণ, প্রকাশ এবং মাইগ্রেশনঃ
ক. মােট ৩ (তিন) টি পর্যায়ে ফলাফল প্রক্রিয়াকরণ করা হবে। প্রাথমিক নিশ্চায়ন সাপেক্ষে সর্বোচ্চ ২ (দুই) বার স্বয়ংক্রিয়ভাবে মাইগ্রেশন প্রক্রিয়া চালনা করা হবে অর্থাৎ প্রাথমিক নিশ্চায়নের পরও সর্বোচ্চ ২ (দুই) বার একজন শিক্ষার্থীর কলেজ নির্বাচন পরিবর্তন হতে পারে।
খ. প্রতি পর্যায়ে পছন্দক্রমানুযায়ী অটোমাইগ্রেশন হবে এবং মাইগ্রেশন সর্বদাই পছন্দক্রমানুসারে উপরের দিকে যাবে।
গ. একজন শিক্ষার্থী তার আবেদনের সময় দেয়া কলেজ পছন্দক্রম ও এসএসসি/সমমান পরীক্ষার ফলাফল, কোটা ইত্যাদির ভিত্তিতে শুধুমাত্র ১টি কলেজেই সিলেকশন পাবে।
শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির তারিখ ১৩/০৯/২০২০ইং হতে ১৫/০৯/২০২০ইং তারিখ পর্যন্ত।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group