জাতীয় বিশ্ববিদ্যালয়শিক্ষা নিউজ

অসহায় পরিবারের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দাড়িয়েছে

১০ টাকায় আহার কর্মসূচী। অসহায় পরিবারের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দাড়িয়েছে। ৩ এপ্রিল রোজ শুক্রবার মোট ১৫ টি পরিবারকে খাদ্য দিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফেসবুক ফ্যান পেজ যদিও প্রাথমিক ভাবে ১০টি পরিবারকে খাদ্য দেয়ার প্লান নেয়া হয়েছিল কিন্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাহায্য আজ শুক্রবার ১৫ টি পরিবারকে খাদ্য সামগ্রী দেয়া হয়। আগামীতে এভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাহায্য করলে আগামী শুক্রবার ৩৫ টি পরিবার কে খাদ্য সামগ্রী দেয়া হবে, ইনশাআল্লাহ।
আজকের খাবার প্যাকেট বিতরণ এ যা যা ছিল, চাল, ডাল, তেল, আলু, লবন, সাবান ২ প্রকার, পেয়াজ, মরিচ, যারা এখনো ১০ টাকায় আহার কর্মসূচীতে অংশগ্রহন করতে চান তারা নিম্নোক্ত নাম্বারে নগদ অর্থ পাঠাতে পারেন।

অসহায় পরিবারের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দাড়িয়েছে

১০ টাকায় আহার কর্মসূচীতে অংশগ্রহন করতে যে যার সাধ্যমত টাকা পাঠাতে পারবেন, হোক ১০টাকা আর হোক ১০০০টাকা!

করোনা মহামারী পরিস্থিতিতে “জাতীয় বিশ্ববিদ্যালয় ফেসবুক ফ্যান পেজ” অসহায় মানুষদের পাশে।
“জাতীয় বিশ্ববিদ্যালয় ফেসবুক ফ্যান পেজ খাদ্য বিতরণ কর্মসূচি – এপ্রিল, ২০২০

আজ ৩রা এপ্রিল, ২০২০ইং, শুক্রবার ১৫টি প্যাকেট বিতরণ দিয়ে শুরু হয় এই যাত্রা, আপনাদের রেসপন্স পেলে আমরা প্রতি শুক্রবার এই খাদ্য বিতরণ কর্মসূচি দিয়ে বৃহৎ জনস্বার্থে এগিয়ে যেতে পারবো। আমাদের একার পক্ষে এটা কখনোই সম্ভব নয়, সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন!

অসহায় পরিবারের পাশে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দাড়িয়েছে

আজকের খাবার প্যাকেট বিতরণ এ যা যা ছিল

২ কেজি চালঃ ৮৮ টাকা (চাল নাম/নং-২৮)
১ কেজি মুশুর ডালঃ ৭২ টাকা
১/২ লিটার সয়াবিন তেলঃ ৫৫ টাকা
২ কেজি আলুঃ ৩২ টাকা
৫০০ গ্রাম লবণঃ ১৩ টাকা
২টি চাকা সাবানঃ ২০ টাকা
১টি বস্তা/প্যাকেটঃ ১০ টাকা
পেয়াজ ২৫০ গ্রাম
মরিচ ৫০০ গ্রাম

যারা ১০ টাকায় আহার কর্মসূচীতে অংশগ্রহন করতে চান তারা নিম্নোক্ত নাম্বারে নগদ অর্থ পাঠাতে পারেন

 

নিম্নে “জাতীয় বিশ্ববিদ্যালয় ফেসবুক ফ্যান পেজ খাদ্য বিতরণ কর্মসূচি – এপ্রিল, ২০২০” টি এর পাঠকদের জন্য তুলে ধরা হলো। করোনা মহামারী পরিস্থিতিতে “জাতীয় বিশ্ববিদ্যালয় ফেসবুক ফ্যান পেজ” অসহায় মানুষদের পাশে। এ যে যার সাধ্যমত টাকা পাঠাতে পারবেন, হোক ১০টাকা আর হোক ১০০০টাকা!

আগামী ৩রা এপ্রিল, ২০২০ইং, শুক্রবার ১০টি প্যাকেট বিতরণ দিয়ে শুরু হবে এই যাত্রা, আপনাদের রেসপন্স পেলে আমরা প্রতি শুক্রবার এই খাদ্য বিতরণ কর্মসূচি দিয়ে বৃহৎ জনস্বার্থে এগিয়ে যেতে পারবো। আমাদের একার পক্ষে এটা কখনোই সম্ভব নয়, সম্মিলিত প্রচেষ্টার প্রয়োজন!

আমরা আপাতত যেটা হিসেব করেছিঃ

২ কেজি চালঃ ৮৮ টাকা (চাল নাম/নং-২৮)
১ কেজি মুশুর ডালঃ ৭২ টাকা
১/২ লিটার সয়াবিন তেলঃ ৫৫ টাকা
২ কেজি আলুঃ ৩২ টাকা
৫০০ গ্রাম লবণঃ ১৩ টাকা
২টি চাকা সাবানঃ ২০ টাকা
১টি বস্তা/প্যাকেটঃ ১০ টাকা

পেয়াজ ২৫০ গ্রাম

মরিচ ৫০০ গ্রাম

মোটঃ ২৯০ টাকা (মোটা চালও কেনা যেতে পারে আর একসাথে কিনলে প্রতিটি আরো ২-১ টাকা করে কমে আসবে)

এই প্যাকেটটি যে কেউই নিতে পারবেন। সমাজে অনেকেই আছেন, এই পরিস্থিতিতে হঠাৎ সমস্যায় পড়ে গিয়েছেন, এরকম বহু ঘটনা আছে যারা কর্মজীবী মানুষ অথবা ছাত্ররা যারা মেসে থেকে গিয়েছে, যেতে পারেনি বাসায়, তারাও অনেকে সমস্যায় পড়ে গিয়েছেন। আমরা বাস্তবতাকে কন্সিডার করবো। অতএব, সংকোচ না করে এটা সবাই এভেইল করতে পারবেন।

এই পোস্টে যদি ১০০০জন ও ভিউ হয় এবং প্রত্যেকে ১০ টাকা করে বিকাশ করি, তাহলে ১০০০০ টাকা হবে এবং আমার মনে হয় না যারা সচ্ছল তাদের খুব সমস্যা হয়ে যাবে এই ১০ টাকা প্রতি সপ্তাহে বিকাশ করাটা। সবার সম্মিলিত উদ্যোগে ১০০০০ টাকা হলে আমরা মিনিমাম প্রায় ৩৫টা পরিবারকে সহযোগিতা করতে পারবো প্রতি সপ্তাহে।

আসুন সম্মিলিতভাবে আজই এগিয়ে যাই অসহায় মানুষদের পাশে…বিকাশ করুন এই নম্বরে।

সার্বিক পরিচালনায়ঃ
জাতীয় বিশ্ববিদ্যালয় ফেসবুক পেজ টিম

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group