ভারতে করোনায় আক্রান্ত হবে ৩০ কোটি, আশঙ্কাজনক ৫০ লাখ

ভারতে করোনায় আক্রান্ত হবে ৩০ কোটি, আশঙ্কাজনক ৫০ লাখ! চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতি করোনাভাইরাসের (কোভিড-১৯) ঝুঁকির মুখে রয়েছে ভারত। দেশটিতে করোনার সুনামি বয়ে যেতে পারে। আক্রান্ত হতে পারে ৩০ কোটি মানুষ। এমনই সতর্ক বার্তা দিয়েছে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য গবেষণা সংস্থা সেন্টার ফর ডিজিজ ডায়নামিকস, ইকোনমিকস অ্যান্ড পলিসি (সিডিডিইপি)। India is at risk of life-threatening coronavirus (COVID-19) from China’s Wuhan city. The tsunami of the Corona can blow in the country.300 million people can be infected. The USA Health Research Center for Disease Dynamics, Economics and Policy (CDDEP) has issued a warning message.

সংস্থাটির পরিচালক চিকিৎসক রামানান লক্ষ্মীনারায়ণ বলেছেন, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে যে ধরনের গাণিতিক মডেল প্রয়াগ করা হয়েছে; একই মডেল যদি ভারতে প্রয়োগ করা হয় তাহলে দেশটিতে ৩০ কোটি মানুষ করোনা সংক্রমিত হতে পারেন। আক্রান্তদের মধ্যে ৪০ থেকে ৫০ লাখ মানুষের অবস্থা মারাত্মক হতে পারে।

ভারতে করোনায় আক্রান্ত হবে ৩০ কোটি, আশঙ্কাজনক ৫০ লাখ

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

করোনার বিস্তার রোধে ভারত ইতোমধ্যে বেশকিছু পদক্ষেপ গ্রহণ করেছে। কিন্তু দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা করোনাভাইরাসের পরীক্ষা খুব অল্প মানুষের করায় অনেক স্বাস্থ্য বিশেষজ্ঞ উদ্বেগ প্রকাশ করেছেন। দেশটিতে এখন পর্যন্ত করোনায় অন্তত ১২৫১ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া এই ভাইরাসে মারা গেছেন ৩১ এবং সুস্থ হয়ে উঠেছেন ১০২ জন।

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

এর আগে জাতির উদ্দেশে দেয়া এক ভাষণে ভারতজুড়ে জনতা কারফিউ জারি করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিটি ভারতীয় নাগরিককে এই কারফিউ মেনে চলতে হবে। একইদিনে আগামী সাতদিনের জন্য বিমানের আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ করে ভারত।

Related Content