শিক্ষা নিউজ

মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ২০২৪ সালের ছুটির তালিকা Primary and High School Holyday List

মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশিত হয়েছে। Primary and High School Holyday List 2024 Has Been Published On Daily Result BD com Website.কলেজ, সরকারি আলিয়া মাদরাসা ও টিটি কলেজের ২০২৪ সালেরর ছুটির তালিকা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। আসছে বছর কলেজের ছুটি ৭১দিন। মঙ্গলবার ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ করা হয়েছে। গতকাল সোমবার মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে ছুটির তালিকা অনুমোদন করা হয়েছে।

সরকারি ও বেসরকারি মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়সমূহের ২০২৪ শিক্ষাবর্ষের ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি অনুমোদন করেছে শিক্ষা মন্ত্রণালয়। প্রধান শিক্ষকের সংরক্ষিত তিনদিনের ছুটিসহ বিভিন্ন দিবস উপলক্ষে স্কুল ছুটি থাকবে মোট ৮৫ দিন। ছুটির তালিকার বিভিন্ন পরীক্ষার সময়সূচি নির্ধারণ করে দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

মাধ্যমিক বিদ্যালয়ের ২০২৪ সালের ছুটির তালিকা Primary and High School Holyday List 

মাধ্যমিক ও নিম্নমাধ্যমিক বিদ্যালয়ের ২০২১ সালের ছুটির তালিকা

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব ড. মো. মোকসেদ আলী স্বাক্ষরিত ছুটির তালিকা ও শিক্ষাপঞ্জি প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়। জানা গেছে, তালিকাটি গতকাল ২ ডিসেম্বর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠানো হয়েছে।

জানা গেছে, ২০২০ সালের ১৩ জুন থেকে ২৫ জুন পর্যন্ত স্কুলগুলোতে অর্ধবাষিকী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১১ জুলাই অর্ধবার্ষিকী পরীক্ষার ফল প্রকাশ করতে বলা হয়েছে। আর ৩ থেকে ১৭ অক্টোবর নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৫ নভেম্বর টেস্ট পরীক্ষার ফল প্রকাশ করতে হবে শিক্ষার্থীদের।

আর ২০২০ খ্রিষ্টাব্দের ২৮ নভেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত স্কুলগুলোর বার্ষিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩০ ডিসেম্বর বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ করা হবে।www Daily Result BD com পাঠকদের জন্য ছুটির তালিকাটি উপরে তুলে ধরা হয়েছে। The Ministry of Education has approved the list and curriculum of the 2021 academic year holidays of government and private secondary and lower secondary schools. The school holidays will be a total of 85 days on the occasion of various days including the three days leave reserved by the headmaster. The education ministry has scheduled various examinations for the holiday list.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group