আলিম পরীক্ষা ফরম পূরণ ২০১৯ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড

আলিম পরীক্ষা ফরম পূরণ ২০১৯ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড । আলিম পরীক্ষা ২০১৯ সালের ফরম পূরণ আগামী ১৩ ডিসেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। আগামী ১০ জানুয়ারী পর্যন্ত অনলাইনে ফরম পূরণ চলবে। একই সঙ্গে আগামী ১০ ডিসেম্বরের মধ্যে আলিমের নির্বাচনী পরীক্ষার ফল প্রকাশের নির্দেশ দিয়েছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড। মাদরাসা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বিলম্ব ফিসহ ২০১৯ সালের আলিম পরীক্ষার ফরম পূরণের সময় ১০ জানুয়ারি পর্যন্ত বাড়িয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড। বুধবার (২ জানুয়ারি) মাদরাসা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সোনালী সেবার’ মাধ্যমে ১০০ (একশত) টাকা বিলম্ব ফিসহ ২০১৯ খ্রিস্টাব্দের আলিম পরীক্ষায় আবেদন ফরম পূরণের সময় ৫ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত পুনঃনির্ধারণ করা হয়েছে। এ সময়ের মধ্যে শিক্ষার্থীদের ফরম পূরণ করতে প্রতিষ্ঠান প্রধানদের বলেছে মাদরাসা শিক্ষা বোর্ড।

পরবর্তীতে আলিম পরীক্ষায় ফরম পূরণের সময় আর বাড়ানো হবে না বলেও বিজ্ঞপ্তিতে জানিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড।

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

আগামী ১৩ ডিসেম্বর থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত আলিম পরীক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ২৪ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত আলিমের ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেওয়ার সময় ২৬ ডিসেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ২ জানুয়ারি পর্যন্ত ফি জমা দেওয়া যাবে বলে।

আলিম পরীক্ষার ফরম পূরণ ২০১৯ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডআলিম পরীক্ষার ফরম পূরণ ২০১৯ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড

আলিম পরীক্ষা ফরম পূরণ ২০১৯ বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ড

আলিম ২০১৯ খ্রিস্টাব্দের পরীক্ষার ফি বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ২৫ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫০ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

অনিয়মিত পরীক্ষার্থীর ক্ষেত্রে ১০০ টাকা রিটেনশন ফি দিয়ে ফরম পূরণ করতে হবে। এছাড়া জিপিএ উন্নয়ন ও প্রাইভেট পরীক্ষার্থীদের শিক্ষার্থী প্রতি ১০০ টাকা তালিকাভুক্তি ফি নির্ধারণ করা হয়েছে।

Related Content