শিক্ষা নিউজ

ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ ভর্তি নোটিশ ২০২০-২০২১

ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ ভর্তি নোটিশ ২০২০-২০২১ একাডেমিক বর্ষ । ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজ, কুমিল্লা কলেজ আঙিনা প্রায় ৯.৩ একর জায়গা জুড়ে অবস্থিত। কলেজের মূল ভবনটি তিন তলা। যার অভ্যন্তরে রয়েছে লাইব্রেরি, মসজিদ, সুবিশাল মিলনায়তন, শিক্ষকদের সমাবেশ কক্ষ, বিএনসিসি কক্ষ, অধ্যক্ষের অফিস, উপাধ্যক্ষের অফিস, একাউন্ট অফিস, বিভিন্ন বিষয়ের জন্য আলাদা গবেষণাগার এবং পর্যাপ্ত পরিমাণ শ্রেণী কক্ষ। কলেজের সামনে এবং পিছনে আছে বিশাল দুটি খেলার মাঠ। কলেজে ক্যাম্পাসের মধ্যেই আছে শিক্ষকদের আবাসিক বাসস্থান।

ভর্তি
এই স্কুলে সাধারণত জানুয়ারিতে প্রথম শ্রেনীতে বাংলা মাধ্যমে ছাত্র ছাত্রী ভর্তি করা হয়ে থাকে এবং ষষ্ঠ শ্রেনিতে ইংরেজি মাধ্যমে ছাত্র ছাত্রী ভর্তি করা হয়ে থাকে। একটি প্রতিযোগিতামূলক পরীক্ষায় উত্তির্ন হওয়ার মাধ্যমে ভর্তির যোগ্যতা অর্জন করে। উচ্চমাধ্যমিক শ্রেনীতে এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করার পর ছাত্র ছাত্রী ভর্তি করা হয়ে থাকে।

কলেজে একাদশ শ্রেণিতে আবেদন শুরু হবে ৯ আগষ্ট এবং আবেদন শেষ হবে ১৫ আগষ্ট। ভর্তি ফলাফল ২৫ আগষ্টে প্রকাশিত হবে। আবেদন ফিস ১৫০ টাকা মাত্র।

যাতায়াত সুবিধা
বাংলাদেশের প্রধানমন্ত্রীর উপহার হিসাবে দেওয়া একটি বাস এবং কলেজের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত একটি বাস বর্তমানে ছাত্রদের আনা নেওয়ার কাজে ব্যবহৃত হয়।বর্তমানে আরো ৮টি বাস রয়েছে।

ইস্পাহানী পাবলিক স্কুল ও কলেজ ভর্তি নোটিশ ২০২০-২০২১ শিক্ষাবর্ষ

Ispahani Public School and College Cumilla Cantonment 3501, Comilla

EIIN: 105826 | School Code: 7801 | College Code: 7925

https://ipsc-edu-bd ওয়েবসাইটে Online Admission এ ক্লিক করে নবম শ্রেণির জন্য ২৯/১২/২০১৮ হতে ১০/০১/২০১৯ তারিখ পর্যন্ত আবেদন করা যাবে।

নবম শ্রেণির ভর্তির সার্কুলারটি দেখতে এখানে ক্লিক করুন

প্রথমে Register করুন, এরপর আবেদন প্রক্রিয়া সম্পন্ন করুন। পরবর্তীতে আবেদনপত্র সংশোধন করতে হলে মোবাইল নং ও পাসওয়ার্ড দিয়ে Login করে কাজ করতে হবে।
ফলাফল প্রকাশঃ নবম শ্রেণি- (ব্যবসায় শিক্ষা ও মানবিক) ১৪ জানুয়ারী ২০১৯ সোমবার

ভর্তি কার্যক্রমঃ মেধাতালিকানুসারে, ১৫ জানুয়ারি ২০১৯ মঙ্গলবার
সফলভাবে পূরনকৃত আবেদন পত্র পূনরায় ডাউনলোড করা যাবে ।
কোনরূপ অসম্পূর্ণ/মিথ্যা তথ্য প্রদান করলে আবেদন বাতিল করা হবে ।
আবেদন ফর্মের মূল্য তালিকা :
Description Amount
Form Price ৩০০ টাকা মাত্র
Online and Bank Charge ৩০ টাকা মাত্র।
Total Price ৩৩০ টাকা মাত্র।
একটি মাত্র লেনদেনের মাধ্যমে ফর্মের সম্পূর্ণ মূল্য (চার্জ সহ) পরিশোধ করতে হবে ।
ফর্মের মূল্যের (চার্জ সহ) কম/বেশি টাকা প্রদান করলে স্কুল কর্তৃপক্ষ দায়ী নয় ।

লাইব্রেরী
কলেজের মূল ভবনের দোতালায় লাইব্রেরি অবস্থিত। ছাত্ররা লাইব্রেরি থেকে বই বাসায় নিয়ে যেতে পারে। লাইব্রেরি কক্ষে বসে ছাত্ররা পড়াশোনা করতে পারে। একজন লাইব্রেরিয়ান ও একজন সহকারী লাইব্রেরিয়ান ছাত্রদের প্রয়োজনীয় বই খুঁজে দিতে সাহায্য করে থাকেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group