জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্চ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা

ঐতিহাসিক স্বাধীনতার মাস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় তাদের ওয়েবসাইট এ জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্চ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্চ মাসব্যাপী কর্মসূচি ২০১৯

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্চ মাসব্যাপী কর্মসূচি ২০১৯

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

১. ঐতিহাসিক ৭ই মার্চ যথাযােগ্য মর্যাদায় পালন উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে সকাল ৭:০০ টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

২. ১২ই মার্চ বিকাল ৪:০০ টায় বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে আন্ত:কলেজ সাংস্কৃতিক প্রতিযােগিতা ২০১৮ এর চূড়ান্ত বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠান এবং “অগ্নিঝরা মার্চ ও বাঙালি জাতিসত্ত্বার উত্থান” শীর্ষক আলােচনা সভা। সভায় প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী এ্যাডভােকেট আ.ক.ম. মােজাম্মেল হক এমপি ও বিশেষ
অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নৌ-পরিবহন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব খালিদ মাহমুদ চৌধুরী উপস্থিত থাকবেন।

৩. ১৭ই মার্চ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে সকাল ৮:৩০ টায় ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।

৪. ২৫শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় ও আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালাে পতাকা উত্তোলন এবং কালাে ব্যাজ ধারণ এবং সকাল ১০:৩০ টায় গাজীপুরস্থ জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে কানাডা প্রবাসী মুক্তিযুদ্ধ গবেষক ও লেখক জনাব
মুস্তফা চৌধুরী কর্তৃক “একাত্তরের গণহত্যা-নির্যাতন ও যুদ্ধশিশু” শীর্ষক পাওয়ার পয়েন্ট উপস্থাপনা ও আলােচনা সভা।

৫. ২৬শে মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. হারুন-অর-রশিদ এর নেতৃত্বে জাতীয় স্মৃতিসৌধ সাভারে সকাল ৭:৩০ টায় পুষ্পস্তবক অর্পণ। একইদিন ধানমন্ডি ৩২ নম্বর সড়কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও প্রত্যুষে জাতীয় বিশ্ববিদ্যালয় গাজীপুর ক্যাম্পাস, ধানমন্ডি নগর কার্যালয় এবং আঞ্চলিক কেন্দ্রসমূহে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন।

Related Content