জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া যথাসময়ে: উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান

উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি প্রক্রিয়া যথাসময়ে, আমরা বিগত বছরের অভিজ্ঞতায় দেখেছি যারা পাবলিক বিশ্ববিদ্যালয়ে পড়বেন তাদের লক্ষ্য স্থির থাকে, তাদের সেভাবে প্রস্তুতি থাকে। ফলে তারা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তিতে অংশ নেন না। তবে এটাও ঠিক, অনেকেই পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজে ভর্তি হন।

গত কয়েক বছর ধরেই আমরা পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গেই ভর্তি পরীক্ষা নিয়ে আসছি। সেখানে দেখেছি, ১ শতাংশ শিক্ষার্থী ভর্তির পর চলে যায়। এজন্য আমরা দ্বিতীয় রিলিজ স্লিপের মাধ্যমে মেধাক্রম অনুযায়ী ভর্তি করে থাকি। তবে এবার যদি দেখি বেশি শিক্ষার্থী চলে গেছে, প্রয়োজনে তৃতীয় রিলিজ স্লিপের ব্যবস্থা করা হবে। আর যারা পরে ভর্তি হবে তাদের ক্লাসের জন্য কোন সমস্যা নেই তারা চাইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে ক্লাস দেখতে পারবে।

তিনি আরও বলেন, প্রতিটি বিশ্ববিদ্যালয় তার স্বতন্ত্র পদ্ধতিতে চলে। তাই এই সময়ে শিক্ষার্থীদের পড়ালেখার মধ্যে নিয়ে আসাই আমার কাছে মনে হয় ভালো সিদ্ধান্ত।

যদি ভর্তি বাতিলকৃত শিক্ষার্থীদের সংখ্যা বেশি হয় তাহলে আমরা বিষয়টি নিয়ে আলোচনা করবো। যেসব শিক্ষার্থী চলে যায় তাদের ভর্তির টাকা ফেরত দিতে নানা জটিলতা হয়। তবুও এবার সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে বিষয়টি বিবেচনা করা যেতে পারে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group