জাতীয় বিশ্ববিদ্যালয়ভর্তি তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ অনার্স ভর্তির অনলাইন আবেদন শুরু ২২ জানুয়ারী

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষ অনার্স ভর্তির অনলাইন আবেদনের তারিখ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক মো. ফয়জুল করিম জানান, স্নাতকে (সম্মান) ভর্তির আবেদন ফরম বিতরণ চলবে ২২ জানুয়ারী থেকে ৮ ফেব্রুয়ারী পর্যন্ত। মার্চ থেকে প্রথম বর্ষের ক্লাশ শুরু হবে।

“এ ছাড়া ১ম বর্ষ প্রফেশনাল কোর্সের অনলাইন আবেদন ফরম বিতরণ চলবে জানুয়ারী থেকে ফেব্রুয়ারী পর্যন্ত। ১০ মার্চ থেকে কোর্সের ক্লাশ শুরু হবে।” জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions) বিস্তারিত পাওয়া যাবে বলে জানান তিনি।

ফয়জুল করিম আরও জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মশিউর রহমানের সভাপতিত্বে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। এছাড়াও সভায়  দ্রুত বিশেষ একাডেমিক ক্যালেন্ডার প্রণয়নের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়।

ফেব্রুয়ারির মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করা হবে। এরপর মার্চের প্রথমদিকেই শুরু হবে প্রথম বর্ষের ক্লাস। শিগগিরই এ সংক্রান্ত সভা করে তারিখ চূড়ান্ত করে জানিয়ে দেওয়া হবে সবাইকে। এ তারিখ আরও আগেই দেওয়ার চেষ্টা থাকলেও কিছু জটিলতার কারণে হয়নি বলে জানান তিনি।

 

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group