জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। আজ (১৮ মে 2021) জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক ফয়জুল করিম এ তথ্য নিশ্চিত করেছেন।

পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সরকারি সিদ্ধান্তের আলোকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা বন্ধ থাকবে। এসব স্থগিত পরীক্ষা ২৪ মে থেকে শুরু হবার কথা ছিল। শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বেড়ে যাওয়ায় এসব এক্সাম স্থগিত করা হলো।জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত

প্রসঙ্গত, জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স চূড়ান্ত পরীক্ষা এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজের অনার্স চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা চলমান ছিল।

এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৯ সালের দ্বিতীয় বর্ষ ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স পরীক্ষা গত ১৩ ফেব্রুয়ারি থেকে সারাদেশে একযোগে শুরু হয়। পরীক্ষা চলার কথা ছিল ২৩ মার্চ পর্যন্ত। আর ২০১৯ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা গত ১৭ জানুয়ারি থেকে শুরু হয়।

এদিকে আজ প্রেস ব্রিফিংয়ে শিক্ষামন্ত্রী বলেছিলেন, ‘হলগুলো খুলে দেওয়ার আগেই আবাসিক শিক্ষার্থী, শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীসহ সকলকে করোনার টিকা দানের ব্যবস্থা করা হবে। এই সময়ে ১৭ মে হল খুলে দেওয়ার আগের সময় টিকা নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয় খোলার সকল প্রস্তুতি সম্পন্ন করবেন এবং যে সকল আবাসিক হলগুলোর সংস্কার ও মেরামতের প্রয়োজন রয়েছে সেগুলো সম্পন্ন করবেন। শিক্ষার্থীদের মধ্যে অনেকে বিসিএস পরীক্ষার জন্য আবেদন করেছেন, অপেক্ষা করছেন, তাদের জন্য বলছি, বিসিএস পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পিছিয়ে দেওয়া অর্থাৎ বিশ্ববিদ্যালয় খুলে দেওয়ার তারিখের সঙ্গে সমন্বয় রেখে নতুন তারিখ ঘোষণা করা এবং করোনার কারণে বিসিএস এর আবেদনের বয়সসীমা অতিক্রান্ত হয়ে যেনো কোনও শিক্ষার্থী ক্ষতিগ্রস্ত না হয় সে জন্য সরকার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

আগামী ২৪ মে ২০২১ তারিখ থেকে সকল বিশ্ববিদ্যায়ে শ্রেনী কক্ষে পাঠদান শুরু হবে। শিক্ষামন্ত্রী ডা.দীপু মন, এমপি বলেছেন, শিক্ষার্থীরাই জাতির ভবিষ্যৎ, তাই তাদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়ে সরকার কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে। সেই সিদ্ধান্তগুলো হলো— সকল বিশ্ববিদ্যালয়ে শ্রেণি কক্ষে পাঠদান ২৪ মে ২০২১তারিখ, পবিত্র ঈদুল ফিতরের পর শুরু হবে। আর আগামী ১৭ মে থেকে সকল হল খুলে দেওয়া হবে। এই সময়ে ২৪ মে পর্যন্ত কোনও ধরনের কোনও পরীক্ষা হবে না (জাতীয় বিশ্ববিদ্যালয় সহ সকল বিশ্ববিদ্যালয়ের জন্য প্রযোজ্য)। আগামী ২৪ মে’র পর পরীক্ষাগুলো গ্রহণ করা হবে। আর অনলাইন ক্লাসগুলো যেভাবে চলছে সেভাবেই চলমান থাকবে।

শিক্ষামন্ত্রীর এ নির্দেশনার পর জাতীয় বিশ্ববিদ্যালয় সব পরীক্ষা স্থগিত ঘোষণা করলো। National University Exam Postponed Notice 2021

Related Topics
জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত নোটিশ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত নোটিশ ২০২১
জাতীয় বিশ্ববিদ্যালয়ের নোটিশ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষার রুটিন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার রুটিন
জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার কি হবে
জাতীয় বিশ্ববিদ্যালয় খোলার নোটিশ

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group