জাতীয় বিশ্ববিদ্যালয়ভর্তি তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি 2024

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি 2024 প্রকাশিত হয়েছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে ভর্তির জন্য রেজিস্ট্রেশন বা আবেদন করতে হবে অনলাইনে।

প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) অনলাইন ভর্তি আবেদন / রেজিস্ট্রেশনের সময়সীমা : অনলাইনে রেজিষ্ট্রেশন কার্যক্রম ২৫ জানুয়ারি ২০২১ তারিখ বিকাল ৪টা থেকে শুরু হবে, চলবে ৭ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ রাত ১২টা পর্যন্ত।

আবেদনের যোগ্যতা : জাতীয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪ থেকে ২০১৮ সাল পর্যন্ত তিন বছর মেয়াদী স্নাতক (পাস) নিয়মিত/প্রাইভেট পরীক্ষায় সনাতন পদ্ধতিতে ন্যূনতম ৪৫% নম্বর এবং গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে ন্যূনতম সিজিপিএ ২.২৫ প্রাপ্ত প্রার্থীরা প্রিলিমিনারী টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে আবেদন করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি 2024

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি 2022

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) ভর্তি বিজ্ঞপ্তি 2021

প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে ভর্তিচ্ছু বিষয়টি স্নাতক (পাস) পর্যায়ে ন্যূনতম ৪০০ নম্বরে পঠিত বিষয় হিসাবে থাকতে হবে এবং তাতে ন্যূনতম ৪০% নম্বর অথবা গ্রেডিং ও ক্রেডিট পদ্ধতিতে জিপিএ-২.০ পেতে হবে।

আবেদন ও রেজিষ্ট্রেশনের পদ্ধতি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আগ্রহী প্রার্থীদের আবেদন ফরম পূরণ করার পর প্রিন্ট করে আবেদন ফি বাবদ ৩০০/- টাকা ও রেজিষ্ট্রেশন ফি ৮০০ টাকা এবং প্রয়োজনীয় কাগজপত্রসহ সংশ্লিষ্ট কলেজে ০৮ ফেব্রুয়ারীর ২০২১ তারিখের মধ্যে অবশ্যই জমা দিতে হবে। অনলাইনে আবেদন করে, কলেজে জমা দেওয়ার পর রেজিষ্ট্রেশন সম্পন্ন হবে! সরকারি কলেজেসমূহ নিদিষ্ট সময়ের মধ্যে রেজিষ্ট্রেশন সম্পন্ন করবে।প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে

প্রতিটি কলেজে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে প্রিলিমিনারি টু মাস্টার্স (প্রাইভেট) প্রোগ্রামে অধিভুক্ত একটি বিষয়ে সর্বোচ্চ ১০০০ প্রার্থী আবেদন করতে পারবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রিলিমিনারি টু মাস্টার্স প্রোগ্রামে যেসব কলেজে আবেদন করে রেজিষ্ট্রেশন করা যাবে :

প্রিলিমিনারি টু মাস্টার্স প্রোগ্রামে যেসব কলেজে আবেদন করে রেজিষ্ট্রেশন করা যাবে

National University Preliminary to Masters Programme Admission Circular 2021-2022
** প্রিলিমিনারি টু মাস্টার্স প্রাইভেট ভর্তি বিজ্ঞপ্তি বা সার্কুলার পাওয়া যাবে এই লিংকে : http://app1.nu.edu.bd/notice/MS_PRELI_PRIVATE_Circular.pdf

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group