জাতীয় বিশ্ববিদ্যালয়

শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে স্থগিত পরীক্ষার সময়সূচি ঘােষণা

জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ বলেছেন, শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে পূর্বে স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাসহ সকল বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি ঘােষণা করা হয়েছে। মঙ্গলবার (১৯) জানুয়ারী ডিজিটাল স্টুডিও উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য এ কথা বলেন৷

মানুষের পক্ষে যেকোন প্রতিকূল অবস্থা মােকাবেলা করে এগিয়ে যাওয়া দুঃসাধ্য কিছু নয় বলে মনে করেন জাতীয় বিশ্ববিদ্যালয় মাননীয় উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদ। তিনি বলেন, ‘এভাবেই মানবজাতি বিভিন্ন চ্যালেঞ্জ মােকাবেলা করে এ পর্যন্ত পৌছেছে। অতএব হাত গুটিয়ে বসে থাকা নয়, এসব অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে সর্বপ্রকার চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদেরকে কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যেতে হবে।

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) সকাল ১১টায় জুম অ্যাপসের মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে করােনাকালীন পরিস্থিতিতে অনলাইনে পাঠদানের লক্ষ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে নির্মিত ডিজিটাল স্টুডিও’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন উপাচার্য।

জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, শিক্ষার্থীদের শিক্ষা জীবনের কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে পূর্বে স্থগিত হয়ে যাওয়া পরীক্ষাসহ সকল বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার সময়সূচি ঘােষণা করা হয়েছে। কয়েকটি পরীক্ষা ইতােমধ্যেই শুরু হয়ে গেছে।

উপাচার্য বলেন, ‘বিশ্বজনীন করােনা প্যানডামিকের মধ্যেও জাতীয় বিশ্ববিদ্যালয় শিক্ষা কার্যক্রম চালিয়ে নেয়ার ক্ষেত্রে আমরা বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে আসছি। শিক্ষকগণ অনলাইনে শিক্ষার্থীদের উদ্দেশ্যে যাতে পাঠদান করতে পারে সেজন্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের অর্থায়নে এ পর্যন্ত ২০টি কলেজে ডিজিটাল স্টুডিও স্থাপন করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন ভুঁইয়া। এছাড়াও কলেজের উপাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের শিক্ষক ও বহুল সংখ্যক শিক্ষার্থী জুমের মাধ্যমে এ অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত ছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group