জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষা

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ১ম ও ২য় বর্ষের ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ে ২০২০-২০২১ শিক্ষাবর্ষে পূর্বের ন্যায় ইনকোর্স পরীক্ষা বহাল থাকবে এরকম সিদ্ধান্ত নেওয়া হয়েছে আজকের অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিল সভায়। ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি।

আজ ৯৪তম একাডেমিক কাউন্সিল সভায় এমন সিদ্ধান্ত নিয়েছেন জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. মশিউর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি ২০২১ প্রকাশিত

প্রকাশিত নোটিশে জানানো হয়েছে, সংশ্লিষ্ট সকজলকে জানানো যাচ্ছে যে,জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কোভিড-১৯ এর কারণে স্থগিত সকল পরীক্ষা শুরুর প্রস্ততি গ্রহণ করা হচ্ছে এবং ইতোমধ্যে কিছু কিছু পরীক্ষা শুরু হয়েছে। ২০২০ সালের অনার্স ১ম ও ২য় বর্ষ সহ অন্যান্য সকল পরীক্ষার ফরম ফিলাপ আগামী  ফেব্রুয়ারী মাস থেকে শুরু হবে।

এই স্নাতক( সম্মান) ১ম ও ২য় বর্ষ পরীক্ষা শুরু হবে আগামী মার্চ – এপ্রিল ২০২১ মাস থেকে।

উল্লেখ্য, এর আগে

০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। ইনকোর্স পরীক্ষার পরিবর্তে শিক্ষার্থীদের ৫০ ও ১০০ নম্বরের পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

রোববার (৫ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিন (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. মো. বিন কাশেম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ইনকোর্স পরীক্ষা সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০২০ সালের ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৯১তম সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০২০-২১ শিক্ষাবর্ষের ইনকোর্স পরীক্ষা বাতিলের সিদ্ধান্ত গৃহীত হয়। এর পরিবর্তে অর্ধ পত্রের জন্য ৫০ নম্বর এবং পূর্ণ পত্রের জন্য ১০০ নম্বরের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি গত বছরের ১২ ফেব্রুয়ারি একাডেমিক কাউন্সিলের ২০৫তম সভায় অনুমোদিত হয়।

এমনাবস্থায় সংশ্লিষ্ট সকল শিক্ষার্থীদের ইনকোর্স পরীক্ষা শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা (কপি সংযুক্ত) অনুসরণ করে গ্রহণের জন্য অনুরোধ করা হলো।আজ ১৯ জানুয়ারী ২০২১ তারিখে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক জনাব বদরুজ্জামান স্বাক্ষরিত এক নোটিশে এসব তথ্য জানানো হয়েছে। Daily Result BDএ তথ্য নিশ্চিত করেছে। National University Honours 1st year and 2nd year incourse exam related notice 2021 have been published.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group