জাতীয় বিশ্ববিদ্যালয়

৬ হাজার লেকচার অনলাইনে আপলোড করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

চলমান করোনাভাইরাস পরিস্থিতির কারণে অনলাইন শিক্ষা কার্যক্রম চলছে। অনলাইনে শিক্ষা কার্যক্রম চালাতে নানা উদ্যোগ নেয় জাতীয় বিশ্ববিদ্যালয়। শিক্ষার্থীরা যাতে ঘরে বসে পড়াশোনায় মনোযোগী হতে পারেন, সে জন্য এরই মধ্যে ৩১টি ডিসিপ্লিনে ৬ হাজার লেকচার অনলাইনে আপলোড করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে জানানো হয়, www.youtube.com/nuedutube ঠিকানায় এই লেকচারগুলো পাবেন শিক্ষার্থীরা। এ ছাড়া পর্যায়ক্রমে আরও সাড়ে ১১ হাজার লেকচারের ভিডিও আপলোড করা হবে ইউটিউবে।

৬ হাজার লেকচার অনলাইনে আপলোড করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়

এর আগে গত ২৭ আগস্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইন শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন শিক্ষামন্ত্রী দীপু মনি। গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি চলছে।

শিক্ষাপ্রতিষ্ঠানের চলমান ছুটি আগামী ১৯ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। করোনার বাস্তবতায় দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় প্রায় চার কোটি শিক্ষার্থীর পড়াশোনা অত্যন্ত ঝুঁকিতে পড়েছে। এ কারণে ইতিমধ্যে এ বছরের প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা বাতিল করা হয়েছে।

একই কারণে এ বছরের উচ্চমাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষাও হচ্ছে না। এ ছাড়া মাধ্যমিক স্তরের বার্ষিক পরীক্ষাও হবে না। এবার পরীক্ষা ছাড়াই সব শিক্ষার্থী ওপরের ক্লাসে উঠবে। তবে পরীক্ষা না হলে সব শিক্ষাপ্রতিষ্ঠান অনলাইনে তাদের শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group