জাতীয় বিশ্ববিদ্যালয়

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া 2024 দেখে নিন। NU Honours Admission Cancel process

NU Honours Admission Cancel process এনইউ ভর্তি বাতিলের সকল তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব ওয়েবসাইটে পাওয়া যায় এবং ভর্তি বাতিলের জন্য শিক্ষার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ে আসার প্রয়োজন নাই। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া নিচে দেওয়া হলোঃ National University admission cancel Process 2024

ভর্তি বাতিল করার নিয়ম 2024 দেখে নিন।

এখন অনলাইনে কিভাবে বাতিল করবেন তা জানেন না! সবার আগে স্টুডেণ্ট একাউন্ট খুলবেন! NU Student Account যেভাবে খুলবেন তা নিচে দেয়া হলোঃ

১. প্রথমে http://www.nu.ac.bd/ এই ওয়েবসাইট এ যান এবং ন্যাভিগেশন মেনুর সবার ডানে Services মেনু থেকে Student Login এ ক্লিক করুন।
২. সেখানে গেলে লগইন পেজ ওপেন হবে। এর ঠিক নিচে Student Registration অপসন আছে। ঐখান এ ক্লিক করুন।
৩. এখন রেজিস্ট্রেশন ফর্ম Open হবে। আপনি সঠিক ভাবে আপনার কোর্স এর নাম, সেশন এবং রেজিস্ট্রেশন নম্বর গুলো দিবেন।
৪. এর পর কনফার্মেশন পেজ আসবে। সেখানে আপনি তথ্যগুলো ঠিক আছে কিনা দেখবেন। যদি ভুল হয় Try Again এ ক্লিক করবেন। আর ঠিক থাকলে সব Proceed এ ক্লিক করুন।

৫. এর পর আপনার বিস্তারিত তথ্য গুলো দিন।

উল্লেক্ষ্য আপনার রেজিস্ট্রেশন নম্বর এ হলো আপনার User Name। আপনি এই পেজ এ আপনার মোবাইল নম্বর , পাসওয়ার্ড, Email ইত্যাদি তথ্য প্রদান করবেন এবং Save বাটন এ ক্লিক করে রেজিস্ট্রেশন প্রক্রিয়া শেষ করবেন। এর পর Student Login এ আপনি আপনার রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড প্রদান করে একাউন্ট এ প্রবেশ করবেন।

অনার্স ভর্তি বাতিলের আবেদন পত্র

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া দেখে নিন।

একাউন্ট খোলা হলো এখন কি করবেন?
১। নিজের একাউন্টে লগ ইন করে দেখেন পেইজের বাম দিকে Academic Services নামে Option আছে এবং সেটায় Click করেন আর দেখবেন একই নামে আরেকটি Sub Section পাবেন।
২। এখন Academic Services সাবসেকশনে ক্লিক করার পর New Page আসবে। সেখানে দেখবেন সবার উপরে Admission Cancel(AC) এর লিংক আছে, পাশে খরচও লেখা আছে সেটায় ক্লিক করবেন।
৩। Admission Cancel(AC) এর আবেদন পেইজ চলে আসবে ক্লিক করার পর(! সেখানে File Attachment এর ঘরে যা যা দিবেনঃ কলেজ ফরওয়ার্ডিং (কলেজে একটা এপ্লিক্যাশন দিবেন ভর্তি বাতিলের আবেদন করে। সেই আবেদনপত্র যে Accepted হয়েছে সেটার স্ক্যান কপি) অনলাইনে যে ভর্তির আবেদন করেছিলেন সেটির Student কপি লাগবে এবং রেজিস্ট্রেশন কার্ডের কপি।

Reason ঘরে কেনো এডমিশন ক্যান্সেল করতে চান তার কারণ দর্শাবেন! তারপর প্রসিড বাটনে ক্লিক করে দিবেন কাজ শেষ।

NU Student Account Registration Link http://services.nu.edu.bd/nu-app/studentregistration

Student Account Login Link http://202.51.179.41/nu-app/

বিঃদ্রঃ এডমিশন ক্যান্সেল করতে সরকারি কলেজে ১৫০০ টাকা লাগতে পারে আর বেসরকারি হলে কলেজের সাথে খরচ এর বিষয়ে আলোচনা করে নিবেন!
অনলাইন করার পর পে স্লিপে নির্ধারিত ফি ব্যাংক ড্রাফট করতে হবে এরপর ওই কপি কলেজে জমা দিতে হবে।

এনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া দেখুন চিত্রের মাধ্যমে

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনলাইনে ভর্তি বাতিল প্রক্রিয়া দেখুন চিত্রের মাধ্যমেএনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুনএনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুনএনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুনএনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুনএনইউ কলেজ ট্রান্সফার নিয়ম দেখুন

National University Honours/ Degree/ Masters Online TC NU Transfer Rules উল্লেখ্য, জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্নাতক (পাস) শ্রেণীর সকল ছাত্র/ছাত্রীদের মধ্যে যারা অনার্স ১ম বর্ষ ও অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে তাদেরকে শিক্ষাবর্ষের ডিগ্রি (পাস) কোর্সের ভর্তি বাতিল করতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে ভর্তি বাতিল প্রক্রিয়া 2022 অনার্স ডিগ্রী এবং মার্স্টাস এর ক্ষেত্রে

ভর্তি বাতিলের আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃক গ্রহীত হলে নিম্নের চিত্রের মতো চিঠি কলেজ অধ্যক্ষ কে পাঠানো হবে।

NU Honours Admission Cancel process

কলেজে ভর্তি বাতিলের নিয়ম/ জাতীয় বিশ্ববিদ্যালয় ভর্তি বাতিল 2021/
/অনার্স ভর্তি বাতিলের জন্য আবেদন পত্র লেখার নিয়ম/ ভর্তি বাতিলের দরখাস্ত লেখার নিয়ম
/ভর্তি বাতিল করার দরখাস্ত লেখার নিয়ম/ ভর্তি বাতিলের জন্য দরখাস্ত লেখার নিয়ম

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group