জাতীয় বিশ্ববিদ্যালয়ভর্তি তথ্য

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির জন্য কি কি প্রয়োজনীয় কাগজ পত্র লাগে 2024

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ভর্তির জন্য কি কি প্রয়োজনীয় কাগজ পত্র 2024 লাগে দেখে নিন । যারা ২০১৯-২০২৪ সেশন অনার্স ১ম মেধা তালিকায় চান্স পেয়েছেন তারা ২৮ তারিখের মধ্যে চূড়ান্ত ভর্তি ফরম পূরণ করে সেপ্টেম্বর ২৯ তারিখের ভিতরে কলেজে ভর্তি হতে হবে । এক্ষেত্রে ভর্তির বিস্তারিত তথ্য ও টাকার পরিমান আপনার কলেজের আলাদা নোটিশ ফলো করে জেনে নিবেন কেননা কলেজ ভেদে ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজ ও ভর্তির ফিস কমবেশী হয়ে থাকে।

যাদের স্নাতক (সম্মান) প্রথম মেধা তালিকার বিষয় পছন্দ হয়নি তারা চাইলে (মাইগ্রেশন) চূড়ান্ত ফরম পূরণের সময় “Do you want to changed your assigned subject based on your preference list” এই অপশনে Yes সিলেক্ট করবেন ।
মাইগ্রেশন নিচে থেকে উপরের দিকে যায় আসন খালি থাকা সাপেক্ষে। এই অনার্স মাইগ্রেশন রেজাল্ট আলাদাভাবে প্রকাশিত হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ভর্তির জন্য কি কি প্রয়োজনীয় কাগজ পত্র 2024 (কলেজভেদে ভিন্ন হতে পারে )


অনার্সে ভর্তির জন্য কি কাগজ লাগবে

১. SSC+HSC মূল মার্কশীট (with photocopy 1 set)
২. SSC+HSC Reg card (Only photocopy 1 set)
৩. SSC+HSC প্রশংসা পত্র (Testimonial photocopy 1 set)
৪,অনলাইন ভর্তির চুড়ান্ত আবেদন কপি
৫. ছবি পাসপোর্ট সাইজ (৩-৪) কপি

ভর্তির জন্য সরকারি কলেজ গুলোয় ৪৫০০+ টাকা লাগতে পারে এবং বেসরকারি কলেজে ভর্তির ক্ষেত্রে ৬০০০+ টাকা লাগতে পারে। Read More জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ১ম বর্ষ ভর্তি ফলাফল

National University Honours Admission Necessary Papers 2024 যারা ১ম মেরিটে চান্স পাননি হতাশ না হয়ে ২য় মেরিটের জন্য অপেক্ষা করুন, দ্বিতীয় মেরিটের জন্য এখন আপাদত কিছুই করতে হবে না । (অক্টোবরের ১ম সাপ্তাহে ২য় মেরিটের রেজাল্ট দিবে ইনশাআল্লাহ। আর যারা ২য় মেধা তালিকাতে ও চান্স পাবেনা তারা কলেজ থেকে রিলিজ স্লিপ নিতে পারবে এক্ষেত্রে রিলিজ স্লিপ আবেদন করার সময় ৫টি কলেজ চয়েস দেয়া যাবে তবে রিলিজ স্লিপ নিয়ে সরকারি কলেজে চান্স পাওয়া বেশ কঠিন হয়ে যায়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group