তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

নগদ আর্থিক অনুদান দিচ্ছে ফেসবুক, আবেদনের পদ্ধতি (ভিডিও)

নগদ আর্থিক অনুদান দিচ্ছে ফেসবুক, আবেদনের পদ্ধতি (ভিডিও) নিয়ে আলোচনা করা হবে। বিশ্বব্যাপী মহামারি করোনা সংকটে ক্ষুদ্র ব্যবসায়ীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছে ফেসবুক। তারই ধারাবাহিকতায় ক্ষুদ্র ব্যবসায়ীদের আর্থিক সহায়তা দেয়ার জন্য একটি ‌‘গ্রান্ট প্রোগ্রাম’ চালু করেছে সামাজিক যোগাযোগ মাধ্যমের সবচেয়ে বড় প্ল্যাটফর্মটি।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, আমরা এরই মধ্যে জানতে পেরেছি ক্ষুদ্র ব্যবসায়ীরা সামান্য সহায়তা পেলেই অনেক দূর এগিয়ে যেতে পারবে। তাই আমরা একশ মিলিয়ন মার্কিন ডলার ঋণ সহায়তার ঘোষণা দিয়েছি। বিজ্ঞাপন দেয়া এবং নগদ অর্থ এই দুই ভাগে দেয়া হচ্ছে।

নগদ আর্থিক অনুদান দিচ্ছে ফেসবুক, আবেদনের পদ্ধতি (ভিডিও)

এই অর্থসহায়তা পাওয়ার জন্য কিছু শর্ত দিয়েছে ফেসবুক। আবেদন করতে হবে ৫টি ধাপে, কিছু প্রশ্নের উত্তর দেয়া ও ডকুমেন্টস প্রদানের মাধ্যমে। এ বিষয়ে বিস্তারিত একটি ভিডিও শেয়ার করেছে ফেসবুক।

আবেদনের শর্ত সমূহের মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে:

১. অন্তত ২ থেকে ৫০ জন কর্মী থাকতে হবে।

২. ব্যবসায়ের বয়স হতে হবে কমপক্ষে এক বছর।

৩. করোনাকালে ক্ষতিগ্রস্থ হয়েছে এমন প্রমাণ থাকতে হবে।

৪. আপনার ব্যবসায় সম্পর্কে ফেসবুক খোঁজ খবর রাখতে পারবে এমন যোগাযোগ ব্যবস্থা থাকতে হবে।

৫. আবেদনের জন্য ফেসবুকে বিজনেস পেজ একটি ভেরিফাইড ই-মেইল থাকতে হবে।

৬. থাকতে হবে ব্যবসায় প্রতিষ্ঠানের নির্দিষ্ট কার্যালয়।

৭. শুধুমাত্র অনলাইনে কার্যক্রম থাকলে আবেদন গ্রহণযোগ্য হবে না।

৮. থাকতে হবে ব্যবসায়ের লাইসেন্স।

৯. অফিসিয়াল রেজিস্ট্রেশান।

১০. অংশিদারি ব্যবসায়ের ক্ষেত্রে পার্টনারশিপ লাইসেন্স।

ফেসবুকে অর্থ সহায়তার আবেদনের পদ্ধতি বিস্তারিত ভিডিও প্রকাশ করেছে ফেসবুক।

Click Here To See Facebook Grant Program Video

৩০টিরও বেশি দেশে ৩০ হাজার ব্যবসায়ের উপর এই সহায়তা দেয়া হচ্ছে। ৩০ দেশের তালিকায় নেই এমন দেশ থেকেও সহায়তার আবেদন করা যাচ্ছে। তবে তালিকায় না থাকা দেশের ব্যবসায়ীর আবেদন বিবেচনা করছে ফেসবুক কর্তৃপক্ষ। Facebook is giving cash donations, application method (video) Facebook Small Business Grants Program application Guide Video

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group