তথ্যপ্রযুক্তি

করোনার তথ্য দেবে ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

করোনার তথ্য দেবে ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট। করোনা ভাইরাস নিয়ে নানা রকম ভুয়া তথ্য ঘুরছে ফেসবুকে। তাই এই ভাইরাস সম্পর্কে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছে দিতে উদ্যোগ নিল ফেসবুক। Facebook will provide Corona information on Facebook Messenger Chatbot. Various false information about the Corona virus is circulating on Facebook. That’s why Facebook took the initiative to convey accurate information about the virus to people.

সম্প্রতি হোয়্যাটসঅ্যাপে করোনা ভাইরাস সম্পর্কে সঠিক তথ্য দিতে চ্যাটবট নিয়ে আসে ফেসবুক। এবার ফেসবুক মেসেঞ্জারেও যোগ হল করোনা ভাইরাস চ্যাটবট।

ফেসবুক জানিয়েছে, কঠিন সময়ে প্রিয়জনের সঙ্গে যোগাযোগ রাখতে মানুষ আমাদের অ্যাপগুলো আগের থেকেও বেশি ব্যবহার করছেন। আমরা সরকারের সঙ্গে হাত মিলিয়ে সঠিক সময়ে সঠিক তথ্য তুলে দেওয়া সুযোগ পেয়ে কৃতজ্ঞ।

করোনার তথ্য দেবে ফেসবুক মেসেঞ্জার চ্যাটবট

আপাতত হিন্দি ও ইংরেজি ভাষায় কাজ করবে ফেসবুক মেসেঞ্জারের চ্যাটবট। ব্যবহারকারী করোনা ভাইরাস সম্পর্কে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করতে পারবেন। সব প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করবে এই রোবট।

ফেসবুক মেসেঞ্জার অ্যাপ অথবা ডেক্সটপ ব্রাউজার থেকে মেসেঞ্জার ওপেন করে MyGov Corona Hub সার্চ করতে হবে। অথবা www.messenger.com/t/MyGovIndia লিঙ্কে ক্লিক করেও এই চ্যাটবট ওপেন করা যাবে।

শুরুতেই কোন ভাষায় আপনি সেবাটি ব্যবহার করতে চান জানতে চাইবে এই চ্যাটবট। হিন্দি অথবা ইংরেজি ভাষায় ব্যবহার করা যাবে। শুরুতেই আপনাকে করোনাভাইরাস সম্পর্কে সব ধরনের টোল-ফ্রি হেল্প নম্বর জানিয়ে দেবে এই চ্যাটবট। এর পরে বিভিন্ন অপশন থেকে নিজের প্রশ্নের উত্তর জানা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group