তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

ফেসবুক পেজ মনিটাইজ করার উপায়

ফেসবুক পেজ মনিটাইজ করার উপায়। পেজের পোস্ট থেকে শুরু করে কন্টেন্ট আপলোড সব কিছুই আপনাকে ফেসবুকের শর্ত মেনে করতে হবে। এটা অনেক ঝামেলার মনে হলেও মনিটাইজ পেজে আয় হবে অনেক বেশি। ফেসবুক পেজ মনিটাইজেশন করে ইউটিউবের চেয়ে বেশি উপার্জন করা যায়। ফেসবুকে কোনো ভিডিও দেখতে গেলে অনেক সময় ভিডিওর মাঝে বিজ্ঞাপন আসে নিশ্চয়ই। এ বিজ্ঞাপনগুলো সাধারণত বিজ্ঞাপনদাতারা ও ব্যবসায়ীরা দিতে পারে ফেসবুক ভিডিও মনিটাইজেশন এর মাধ্যমে।

যেভাবে ফেসবুকের কাছে পেজ মনিটাইজ করার আবেদন করবেন

আপনার সেই পেজটি মনিটাইজ করার যোগ্য কি না তা এখানে দেখতে পাবেন। পেজটি যদি মনিটাইজ করার যোগ্য হয় তাহলে পাশের সবুজ বৃত্তটি বড় করে দেখাবে এবং লেখা থাকবে Congratulations! Your Page is ready to earn money.
যদি আপনার পেজে সামন্য কিছু সমস্যা থাকে তাহলে পাশে থাকা হলুদ বৃত্তটি বড় করে দেখাবে। সেই সঙ্গে যদি আপনার পেজটি কোনোভাবেই মনিটাইজের জন্য প্রস্তুত না থাকে তবে পাশে থাকা লাল চিহ্নটি বড় করে দেখাবে।
এরপর আপনাকে আরও কিছু ধাপ পার করতে হবে। সেখানে আপনার ব্যক্তিগত বিভিন্ন তথ্য দিতে হবে। নাম, ঠিকানা, ই-মেইলের ঠিকানাসহ আরও কিছু তথ্য। পুরো প্রক্রিয়া শেষ হলে আপনার পেজ মনিটাইজ হবে ফেসবুকের দ্বারা।

প্রথমে আপনার পেজের হোমে যান। সেখানে মনিটাইজ একটি অপশন পাবেন।
মনিটাইজ অপশনে গেলে আপনার যতগুলো পেজ আছে সেগুলোর তালিকা পাবেন। এখন আপনি যেই পেজের কন্টেন্ট মনিটাইজ করতে চান সেই পেজটির উপর ক্লিক করুন।

Ways to monetize Facebook pages. From posting on the page to uploading everything, you have to abide by the terms of Facebook. It may seem like a lot of trouble, but monetized pages will earn a lot more. Monetizing Facebook pages can earn more than YouTube. When you watch a video on Facebook, there are many advertisements in the middle of the video. These ads are usually given by advertisers and traders through Facebook video monetization.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group