তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

কিউআর কোড স্ক্যান করার পদ্ধতি

কিউআর কোড স্ক্যান করার পদ্ধতি।গ্যালারিতে সংরক্ষণ করা ছবি বা স্ক্রিনশটে থাকা ছবির কিউআর কোড স্ক্যান করার জন্য প্রথমে মুঠোফোনে ইন্টারনেট সংযোগ চালু করতে হবে। এবার গুগল লেন্স অ্যাপ চালু করে গ্যালারি থেকে কিউআর কোডযুক্ত ছবি নির্বাচন করতে হবে। কিছুক্ষণ অপেক্ষা করলেই ছবিতে থাকা কোড স্ক্যান শেষ হবে। গ্যালারি অ্যাপে থাকা কিউআর কোডযুক্ত ছবি খোলার পর ওপরে থাকা গুগল লেন্স আইকনে ক্লিক করেও সরাসরি স্ক্যান করা যাবে। অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা বেশির ভাগ মুঠোফোনে গুগল লেন্স ইনস্টল করা থাকে। যদি না থাকে তবে https://play.google.com/store/apps/details?id=com.google.ar.lens এই ঠিকানা থেকে অ্যাপটি ডাউনলোড করা যাবে।

মুঠোফোনের ক্যামেরা দিয়ে আশপাশে থাকা যেকোনো কিউআর কোড স্ক্যান করা যায় সহজেই। এ জন্য বাড়তি কোনো ঝামেলাও করতে হয় না। মুঠোফোনের ক্যামেরা চালু করে কিউআর কোডের সামনে ধরলেই তৎক্ষণাৎ কোড স্ক্যান হয়ে যায়। কিন্তু অনেক সময় মুঠোফোনের গ্যালারিতে সংরক্ষণ করা ছবি বা স্ক্রিনশটে থাকা কিউআর কোড স্ক্যান করার প্রয়োজন হয়। এ ক্ষেত্রে মুঠোফোনের ক্যামেরা দিয়ে কোড স্ক্যান করার সুযোগ না মেলায় বেশ ঝামেলা হয়। তবে চিন্তার কিছু নেই, গুগল লেন্স অ্যাপ কাজে লাগিয়ে সহজেই মুঠোফোনের গ্যালারিতে সংরক্ষণ করা ছবি বা স্ক্রিনশটে থাকা ছবির কিউআর কোড স্ক্যান করা যায়।

How to scan QR codes. To scan the QR codes of images stored in the gallery or images in screenshots, you first need to turn on the internet connection on your mobile phone. Now launch the Google Lens app and select the QR code image from the gallery. After waiting for a while, the code scan in the picture will end. After opening the QR-coded image in the Gallery app, you can also scan directly by clicking on the Google Lens icon at the top. Most mobile phones running the Android operating system have Google Lens installed. If not, HTTPS:

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group