তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

যেভাবে ইনস্টাগ্রামে মেসেজ পাঠাবেন নিঃশব্দে

যেভাবে ইনস্টাগ্রামে মেসেজ পাঠাবেন নিঃশব্দে। ইনস্টাগ্রামের মিউটেড ডিরেক্ট মেসেজ আনা হয়েছে ব্যবহারকারীদের সুরক্ষার কথা মাথায় রেখেই। এই ফিচারের মাধ্যমে মেসেজ পাঠানো হলেও, রিসিভারের কাছে তার কোনো নোটিফিকেশন যাবে না। এতে অন্যদের সামনে ব্যক্তিগত কোনো মেসেজের জন্য বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে হবে না আর। কেবল প্রাপক যখন ইনস্টাগ্রাম ওপেন করবেন, তখনই দেখতে পাবেন সেই মেসেজ। কেউ যখন গাড়ি চালান, কোনো মিটিংয়ে থাকেন বা বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকেন, তখন যাতে ইনস্টাগ্রামের মেসেজের জন্য তিনি বিরক্ত না হন, সেজন্যই চালু করা হয়েছে এই মিউটেড ডিরেক্ট মেসেজ ফিচার।

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর মধ্যে ইনস্টাগ্রাম বহুল জনপ্রিয় সাইট। আট থেকে আশি সব বয়সী ব্যবহারকারী আছে এই সাইটটির। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, অনেকে ব্যবসা কিংবা অফিসের গুরুত্বপূর্ণ তথ্য পাঠানোর কাজে ব্যবহার করেন সাইটটি। রাত বিরাতে কিংবা কাজের ব্যস্ততায় অনেকেই মেসেজ এলে বিরক্ত হন। তাদের জন্য ইনস্টাগ্রামে আছে একটি ফিচার। যেগুলোর মাধ্যমে নিঃশব্দে মেসেজ পাঠানো যায়। এই প্ল্যাটফর্মের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ফিচার হলো মিউটেড ডিরেক্ট মেসেজ।

জেনে নিন কীভাবে ফিচারটি ব্যবহার করবেন-

এরপর চ্যাটবক্সে টাইপ করুন ‘@silent’। এরপর মেসেজ টাইপ করুন।
মেসেজ লেখা শেষ হলে ক্লিক করুন সেন্ড বাটনে। বেছে নেওয়া ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে মিউটেড ডিরেক্ট মেসেজ।
প্রথমেই ফোনে থাকা ইনস্টাগ্রাম অ্যাপটি ওপেন করুন।
এরপর অ্যাপের ডান দিকের কোনায় থাকা ডিরেক্ট মেসেজ সেকশনে যান।
সেখান থেকে যাকে মিউটেড ডিরেক্ট মেসেজ সেন্ড করতে চান তার চ্যাট সিলেক্ট করুন।

How to send a message on Instagram silently. Instagram’s Muted Direct message has been brought with the safety of the users in mind. Even if a message is sent through this feature, no notification will be sent to the receiver. It does not have to be embarrassing for a private message in front of others. Only when the recipient opens Instagram, you will see that message. This Muted Direct Message feature has been introduced so that when someone is driving, in a meeting or busy with various important activities, he or she will not be bothered by Instagram messages.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group