জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষার ফরম পূরণ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্স্টাস শেষ পর্ব পরীক্ষার ফরম পূরন বিজ্ঞপ্তি ২০২৩ Masters Last Part Exam Form Fill Up

জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্স্টাস শেষ পর্ব পরীক্ষার ফরম পূরন বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশিত হয়েছে। National University Masters Last Part Exam Form Fill Up Notice 2022 Has Been Published On Daily Result BD Website. You Can Save Or Download This NU Masters Last Part Exam Form Fill Up Circular 2022 From www.nu.ac.bd and www.nubd.info webpage.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের মাস্টার্স এমএ, এমএসএস, এমবিএস, এমএসসি ও এম মিউজ শেষ পর্ব (আইসিটি সহ) পরীক্ষার আবেদন ফরম পূরণ আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব(২০১৯-২০২০ সেশন)পরীক্ষার ফরম পূরন সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

২০২১ সালের এমএ/ এমএসএস/ এমবিএ /এমএসসি/এম মিউজ শেষ পর্ব (আইসিটি সহ) পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তিঃ
সময়সীমাঃ সময়সীমাঃ ১০/১০/২০২৩ইং হতে ০৯/১১/২০২৩ইং (শিক্ষার্থী কর্তৃক)

বিস্তারিত মাস্টার্স শেষ পর্ব(২০১৮-২০১৯ সেশন) ফরমপূরন সংক্রান্ত তথ্য কলেজ নোটিশে জানতে পারবেন। বিঃদ্রঃ এ কার্যক্রমে অংশগ্রহণ করবে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের নিয়মিত ও প্রাইভেট, ২০১৭-১৮ ও ২০১৬-১৭ শিক্ষাবর্ষের অনিয়মিত ও গ্রেড উন্নয়ন পরীক্ষার্থীরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ খ্রিষ্টাব্দের মাস্টার্স এমএ, এমএসএস, এমবিএস, এমএসসি ও এম মিউজ শেষ পর্ব (আইসিটি সহ) পরীক্ষার আবেদন ফরম পূরণ।

এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব বিষয়ক ওয়েবসাইট http://www.nubd.info/mf/ থেকে জানা যাবে।

আবেদন ফরম, বিবরণী ফরম ও ফি জমাদান ফরম সংগ্রহ:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট থেকে ফরম পূরণের আবেদন ফরম, সম্ভাব্য পরীক্ষার্থীদের তালিকা (Probable List), On-line-এ ডাটা নিশ্চয়ন করার পর বিষয়ওয়ারী পরীক্ষার্থীদের বিবরণী ফরম ও ফি জমাদান ফরম সংগ্রহ/প্রিন্ট করা যাবে।

অনলাইনে আবেদন ফরম পূরণের নিয়মাবলী (পরীক্ষার্থীদের জন্য):

ক) আবেদনকারীকে নিজ দায়িত্বে বিশ্ববিদ্যালয়ের উল্লিখিত ওয়েবসাইট-এ প্রবেশ করে নিজের রেজিষ্ট্রেশন নম্বর দিয়ে ও ওয়েবসাইটের নির্দেশনা অনুযায়ী ফরম পূরণের আবেদন করতে হবে। আবেদন ফরম পূরণ প্রক্রিয়া সম্পন্ন হলে, অনলাইন থেকে একটি আবেদন ফরম প্রিন্ট করে নিতে হবে। পূরণকৃত ফরমটিতে পরীক্ষার্থীর বিষয়কোড এবং ফি উল্লেখ থাকবে। ফিসহ প্রিন্টকৃত কপি আবেদনকারীকে কলেজ কর্তৃক নির্ধারিত ডেস্কে জমা দিতে হবে।

খ) আবেদনকারীকে সদ্য তােলা পাসপোর্ট সাইজের ২ কপি ছবি আবেদন পত্রের সঙ্গে সংযুক্ত করে দিতে হবে।

অনলাইনে ফরম পূরণ করার লিঙ্কঃ http://nubd.info/mf

মার্স্টাস শেষ পর্ব পরীক্ষার ফরম পূরন বিজ্ঞপ্তি ২০২৩

Masters Last Part Exam Form Fill Up

মার্স্টাস শেষ পর্ব পরীক্ষার ফরম পূরন বিজ্ঞপ্তি ২০২২

ফরম পূরণ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তারিখসমূহঃ

আবেদনকারী পরীক্ষার্থীদের অনলাইনে আবেদন ফরম ডাউনলোড এর সময়সীমাঃ ১০/১০/২০২৩ হতে ০৯/১১/২০২৩ ।
আবেদন ফরম কলেজ কর্তৃক এন্ট্রির সময়সীমাঃ ১২/০১/২০২০ পর্যন্ত।
পে-স্লিপ সংগ্রহ ও সোনালী সেবার মাধ্যমে ফি জমা দেওয়ার সময়সীমাঃ ১৩/০১/২০২০ থেকে ১৪/০১/২০২০।
বিবরণী ফরম এবং অন্যান্য কাগজপত্র জমা দেওয়ার শেষ তারিখঃ ১৬/০১/২০২০

এনইউ মাস্টার্স শেষ পর্ব পরীক্ষার ফরম পূরণ শুরু সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব বিষয়ক ওয়েবসাইট http://www.nubd.info/mf/ থেকে জানা যাবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের মাস্টার্স এমএ/এমএসএস/এমবিএস/ এমএসসি ও এম মিউজ শেষ পর্ব (আইসিটিসহ) পরীক্ষার আবেদন ফরম পূরণ আগামী ডিসেম্বর থেকে শুরু হয়ে জানুয়ারী পর্যন্ত চলবে। এ সংক্রান্ত বিস্তারিত তথ্য জাতীয় বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ পর্ব বিষয়ক ওয়েব সাইট www.nubd.info/mf থেকে জানা যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ ফয়জুল করিম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানিয়েছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group