পরীক্ষার ফরম পূরণ

দাখিল পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২ Dakhil Exam Form Fill Up Circular মাদ্রাসা শিক্ষা বোর্ড

দাখিল পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে Dakhil Exam Form Fill Up Circular । বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড, ঢাকা কর্তৃক প্রকাশিত নোটিশ। এস এস সি পরীক্ষার ফরম ফিলাপ নির্ধারিত সময়ে সম্পন্ন করতে হবে। Notice 2023 has been published to fill the application form. According to the notification published by Bangladesh Madrasa Education Board, Dhaka, the form film will start on November 8. Fill in the SSC Dakhil exam form must be completed within the stipulated time.

২০২২ সালের দাখিল পরীক্ষার্থীদের অনলাইনে ফরম পূরণের কার্যক্রম শুরু হতে যাচ্ছে মাদরাসা শিক্ষা বোর্ড। আগামী ১৮ ডিসেম্বর থেকে দাখিল পরীক্ষার ফরম পূরণ শুরু হবে। ৪ জানুয়ারি পর্যন্ত ২০২৩ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষায় অংশ নিতে ফরম পূরণ করতে পারবেন শিক্ষার্থীরা। জরিমানা ছাড়া ফরম পূরণের ফি জমা দেয়া যাবে ৯ জানুয়ারি পর্যন্ত। ১০০ টাকা বিলম্ব ফি দিয়ে ৭ জানুয়ারি থেকে ৯ জানুয়ারি পর্যন্ত দাখিল পরীক্ষার ফরম পূরণ করা যাবে। বিলম্ব ফিসহ ফরম পূরণের ফি জমা দেয়া যাবে ১০ জানুয়ারি পর্যন্ত।

বিজ্ঞপ্তিতে বোর্ড জানিয়েছে, বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের কাছ থেকে দাখিলের ফরমপূরণ বাবদ সর্বোচ্চ ২ হাজার ৩০৫ টাকা আর সাধারণ, মুজাব্বিদ ও হিফজুল কুরআন বিভাগের পরীক্ষার্থীদের জন্য ফরম পূরণের মোট ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২৫ টাকা। এ ফিয়ের মধ্যে ব্যবহারিক ফিসহ কেন্দ্র ফি অন্তর্ভুক্ত বলেও জানিয়েছে বোর্ড।

দাখিল পরীক্ষার ফি বাবদ পত্র প্রতি ১১০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা, মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে। এছাড়া অনিয়মিত শিক্ষার্থীদের ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে। আর জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের ১০০ টাকা অনুমতি বা তালিকাভুক্তি ফি দিতে হবে।

ফরম পূরণের সর্বোচ্চ ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ৩০৫ টাকা। বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ফরম পূরণে এ টাকা নেয়া যাবে। আর সাধারণ, মুজাব্বিদ ও হিফজুল কুরআন বিভাগের পরীক্ষার্থীদের জন্য ফরম পূরণের মোট ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার ২৫ টাকা। দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে মাদরাসা শিক্ষা বোর্ড।

দাখিল পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

দাখিল পরীক্ষার ফরম পূরণ বিজ্ঞপ্তি ২০২২

দাখিল পরীক্ষার ফরম পূরণ নোটিশ ২০২১

আজকে ৮ মার্চ রোজ সোমবার মাদরাসা শিক্ষা বোর্ড দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন ।

২০২১ খ্রিষ্টাব্দের দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করতে ইচ্ছুক জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীসহ অকৃতকার্য পরীক্ষার্থীদের ১৫ মার্চের মধ্যে নিজনিজ প্রতিষ্ঠান প্রধান বরাবর আবেদন করতে হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

দাখিল পরীক্ষার্থীদের(২০২১) সম্ভাব্য তালিকা ২৫ মার্চ মাদারাসা শিক্ষা বোর্ডের সংশ্লিষ্ট ওয়েবসাইটে প্রদর্শন করা হবে।

শিক্ষার্থীরা ২৬ মার্চ থেকে ১ এপ্রিল পর্যন্ত বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করে টিটি স্লিপ বের করতে পারবেন ।

৪ এপ্রিল ২০২১ইং তারিখে বিলম্ব ফি ছাড়া টিটি স্লিপের টাকা ব্যাংক জমা দেয়ার শেষ তারিখ ।

৫ এপ্রিল থেকে ৮ এপ্রিল পর্যন্ত শিক্ষার্থী প্রতি ১০০ টাকা বিলম্ব ফিসহ দাখিলের ফরম পূরণ করা যাবে।

১৩ এপ্রিল পর্যন্ত ১০০ টাকা বিলম্ব ফিসহ জমা দেয়া যাবে।

২০ এপ্রিল চূড়ান্ত পরীক্ষার্থীদের তালিকা মাদরাসা শিক্ষা বোর্ড ওয়েবসাইটে প্রদর্শন করা হবে।

২০ এপ্রিলের মধ্যে চূড়ান্ত তালিকা ও টিটি স্লিপের ফটোকপি কেন্দ্রসচিব ও তার প্রতিনিধির মাধ্যমে বোর্ড থেকে জমা দিতে হবে।

শিক্ষার্থীদের কাছ থেকে দাখিল পরীক্ষার ফি বাবদ পত্র প্রতি ১০০ টাকা, ব্যবহারিকের ফি বাবদ পত্র প্রতি ৩০ টাকা, একাডেমিক ট্রান্সক্রিপ্টের ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৩৫ টাকা মূল সনদ বাবদ শিক্ষার্থী প্রতি ১০০ টাকা, বয়েজ স্কাউট ও গার্লস গাইড ফি বাবদ ১৫ টাকা এবং জাতীয় শিক্ষা সপ্তাহ ফি বাবদ পরীক্ষার্থী প্রতি ৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

অনিয়মিত ক্ষেত্রে পরীক্ষার্থী প্রতি ১০০ টাকা অনিয়মিত ফি নির্ধারণ করা হয়েছে জিপিএ উন্নয়ন পরীক্ষার্থীদের ১০০ টা ফি নির্ধারণ করা হয়েছে। এছাড়া ব্যবহারিকসহ প্রতি পরীক্ষার্থীর কেন্দ্র ফি পত্রপ্রতি ৩০ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত রবিবার (১৩ অক্টোবর) দাখিল পরীক্ষার ফরম পূরণের বিজ্ঞপ্তি জারি করেছে মাদরাসা শিক্ষা বোর্ড।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৭ নভেম্বর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত শিক্ষার্থীরা বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফরম পূরণ করতে পারবেন। বিলম্ব ফিসহ ১৬ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত দাখিলের ফরম পূরণ করা যাবে।

Read More দাখিল পরীক্ষার রুটিন ডাউনলোড

Bangladesh Madrasa Education Board Dakhil Exam Form Fill Up Circular Notice Has Been Publish My Daily Result BD Website. বিলম্ব ফি ছাড়া অনলাইনে ফি জমা দেয়ার সময় ১৭ নভেম্বর শেষ হবে। ১০০ টাকা বিলম্ব ফিসহ ফি ২৪ নভেম্বর পর্যন্ত ফি জমা দেয়া যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group