পরীক্ষা

এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসে হবে

আগামী বছরের এসএসসি ও এইচএসসি ও সমমানের পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসের মাধ্যমে নেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এসএসসি ও এইচএসসি পরীক্ষা সংক্ষিপ্ত সিলেবাসেই হবে। তবে কখন হবে নির্দিষ্ট করে এখনই বলা সম্ভব হচ্ছে না। আমাদের পরিকল্পনা আছে বছরের মাঝামাঝিতে পরীক্ষা নেয়ার। করোনা পরিস্থিতির ওপর সব নির্ভর করবে।

আজ সোমবার (১০ জানুয়ারি)শিক্ষামন্ত্রী সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। এসময় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ গোলাম ফারুকসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মাধ্যমিক পর্যায়ে ভর্তি সংক্রান্ত বিষয়ে কথা বলতে আয়োজিত ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শিক্ষামন্ত্রী বলেন, আমরা আগামী বছর একটু দেরিতে হলেও এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিতে চাই। এজন্য তিন মাসের একটি সংক্ষিপ্ত সিলেবাস দেয়া হয়েছে। সংক্ষিপ্ত সিলেবাসের আলোকে আমরা শিক্ষার্থীদের তিন মাস ক্লাস করাতে চাই। সে কারণে হয়তো এসএসসি ও এইচএসসি পরীক্ষা দুই-এক মাস পিছিয়ে যাবে।

উল্লেখ্য, বিগত বছরগুলোতে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি ও সমমান এবং ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হয়ে আসছে। এবার করোনার কারণে এসএসসি পরীক্ষা নির্ধারিত সময়ে নেয়া গেলেও এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব হয়নি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group