এস এস সি পরীক্ষা রুটিন 2020 প্রকাশিত করা হয়েছে

এস এস সি পরীক্ষা রুটিন 2020 নিয়ে আজকে বিস্তারিত আলোচনা করা হবে। Daily Result BD তে এস এস সি  নতুন পরীক্ষার রুটিন ২০২০ পাওয়া যাবে ডাউনলোড লিংক সহ। SSC Exam Routine 2020 PDF Download Link Has Been Published.

এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হবে আগামী বছরের ৩ ফেব্রুয়ারি থেকে এবং পরিক্ষা শেষ হবে ২৭ ফেব্রুয়ারি ২০২০ তত্তীয় পরীক্ষা শেষ হলে ২৯ ফেব্রুয়ারী থেকে ৫ মার্চ পর্যন্ত ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে এবং ৬০ দিনের মধ্যে এস এস সি রেজাল্ট প্রকাশিত হবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ এই দুই পরীক্ষার সূচি প্রকাশ করে।
এবারও মাধ্যমিক পরীক্ষার শিক্ষার্থীদের বহু নির্বাচনী (এমসিকিউ) অংশের উত্তর আগে দিতে হবে। পরে নেয়া হবে সৃজনশীল/রচনামূলক অংশের পরীক্ষা।
নির্দেশনায় বলা হয়েছে, পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে অবশ্যই পরীক্ষার্থীদের পরীক্ষা কক্ষে নির্ধারিত আসনে বসতে হবে।

প্রত্যেক পরীক্ষার্থী শুধু নিবন্ধনপত্রে বর্ণিত বিষয় বা বিষয়সমূহের পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে; ভিন্ন বিষয়ে নয়।
পরীক্ষার্থীরা সাধারণ ক্যালকুলেটর ব্যবহার করতে পারবেন। কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন সঙ্গে নিতে পারবেন না।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

জেএসসি পরীক্ষার রুটিন দেখতে ক্লিক করুন

২০২০ সালের এসএসসি পরীক্ষার রুটিন Download পরিবর্তিত

 

এস এস সি পরীক্ষা রুটিন 2020 pdf download

আগামী বছরের (২০২০) পহেলা ফেব্রুয়ারি অনুষ্ঠিতব্য এসএসসি ও সমমানের পরীক্ষা শুরুর তারিখ অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। Daily Result BD মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বুধবার অনুমোদিত ডাউনলোড সময় সূচি প্রকাশ করা হয়েছে। এখন আন্তঃবোর্ড সমন্বয় সাব-কমিটি এ সূচি প্রকাশ করবে।

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

২০২০ সালে এসএসসি পরীক্ষা শেষ হবে ২২ দিনে। অর্থাৎ পহেলা ফেব্রুয়ারি শুরু হয়ে ২২ ফেব্রুয়ারি লিখিত পরীক্ষা শেষ হবে। পাবলিক পরীক্ষা নেয়ার সময় ধীরে ধীরে আরও কমিয়ে আনা হবে বলে গত কয়েক বছর ধরে সরকারের পক্ষ থেকে বলা হচ্ছিল। সূচি অনুযায়ী এসএসসি ও সমমানের পরীক্ষা সংগীতসহ সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ২৩ থেকে ২৯ ফেব্রুয়ারির মধ্যে শেষ করতে হবে।

Related Content