জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৪ National University BEd Exam Routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৪ নিয়ে আজকে আলোচনা করা হবে আমাদের dailyresultbd.com ওয়েবসাইটে।  জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের বিএড ২য় সেমিস্টার পরীক্ষার রুটিন সংক্রান্ত বিজ্ঞপ্তি এবং এনইউ এর ২০২২ সালের বিএড ২য় সেমিস্টার পরীক্ষার কেন্দ্র তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

National University BEd Exam Start Time 9:30 AM
NU BEd test Start Date 26th October 2023
NU Exam End Date 16 November 2023

২০২২ সালের বি.এড (অনার্স) দ্বিতীয় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার সংশোধিত সময়সূচী

২০২২ সালের বি.এড (অনার্স) দ্বিতীয় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার সংশোধিত সময়সূচী
২০২২ সালের বি.এড (অনার্স) দ্বিতীয় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার সংশোধিত সময়সূচী

২০২২ সালের বি.এড ও বি.এম.এড ২য় সেমিস্টার পরীক্ষার সময়সূচী।

২০২১ সালের বি.এড (অনার্স) চতুর্থ বর্ষ ৮ম সেমিস্টার পরীক্ষার সময়সূচী।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৪ – National University BEd Exam Routine 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৩ - National University BEd Exam Routine 2023

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৩ - National University BEd Exam Routine 2023জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৩ - National University BEd Exam Routine 2023জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিএড পরীক্ষার রুটিন ২০২৩ - National University BEd Exam Routine 2023

২০২১ সালের বিএড ১ম সেমিস্টার পরীক্ষার সংশোধিত সময়সূচি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা সকল শিক্ষক প্রশিক্ষণ কলেজগুলোয় ২০২০ সালের বিএড প্রথম সেমিস্টার পরীক্ষা শুরু হবে আগামী ২৪ অক্টোবর থেকে। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশ করেছে। প্রকাশিত সূচী অনুযায়ী, আগামী ২৪ অক্টোবর মাধ্যমিক শিক্ষা বিষয়ে প্রথম পরীক্ষা নেওয়া হবে।এরপর ২৬ অক্টোবর শিখন-শেখানো দক্ষতা ও কৌশল, ২৮ অক্টোবর শিখন ও শিখন যাচাই, ৩১ অক্টোবর শিক্ষায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ের ওপর পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলা, গণিত, ব্যবসায় উদ্যোগ ও ইংরেজি শিখন বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ২ নভেম্বর। এর দুদিন পরে ৪ নভেম্বর হবে পদার্থ বিজ্ঞান ও হিসাব বিজ্ঞান পরীক্ষা। এরপর ৬ নভেম্বর রসায়ন ও ফিন্যান্স, ৮ নভেম্বর অ্যাডভান্স আইসিটি, ১০ নভেম্বর পৌরনীতি ও নাগরিকতা এবং জীববিজ্ঞানের পরীক্ষা নেওয়া হবে। নভেম্বরের ১৩ তারিখে হবে অর্থনীতি শিখন, ১৫ তারিখে হবে বাংলাদেশ ও বিশ্বপরিচয় এবং আরবি। আগামী ১৮ নভেম্বর ভুগোল ও পরিবেশ, আকাইদ এবং ফিকাহ শিখন পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে বিএড পরীক্ষা শেষ হবে।

প্রিমিয়াম সাজেশন Premium Suggestion

বিজ্ঞপ্তিতে প্রবেশপত্রের বিষয়ে বলা হয়েছে, পরীক্ষা শুরুর চার-পাঁচ দিন আগে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে রোল বা রেজিস্ট্রেশন বিবরণী ও ডিজিটাল স্বাক্ষরযুক্ত প্রবেশপত্র সংগ্রহ করা যাবে। প্রবেশপত্র প্রিন্ট করে করে নির্ধারিত স্থানে পরীক্ষার্থীর পাসপোর্ট সাইজের ছবি লাগিয়ে তাতে অধ্যক্ষের স্বাক্ষর ও সিল দিয়ে তারপর ওই প্রবেশপত্র বিতরণ করতে হবে। প্রবেশপত্রে কোনও প্রকার ভুল থাকলে অবশ্যই পরীক্ষা শুরুর তারিখের আগে তা সংশোধন করে নিতে হবে। প্রবেশপত্র ছাড়া কোনোভাবেই পরীক্ষায় অংশগ্রহণ করা যাবে না। পরীক্ষায় শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা স্বাস্থ্যবিধি কঠোরভাবে অনুসরণ করতে হবে বলেও জানানো হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

National University BEd Exam Center List Seat Plan PDF Download

পরিক্ষার কেন্দ্র ফিস ৫০০/- টাকা প্রতি পরীক্ষার্থীর জন্য। এক্সাম শুরু হবার ৪/৫ দিন আগে প্রবেশ পত্র সংগ্রহ করতে হবে www.nubd.info/admit অনলাইন/ কলেজ থেকে।

এবার সব পরীক্ষার্থীকে নির্ধারিত সময়ের ৩০ মিনিট আগে পরীক্ষা কেন্দ্র প্রবেশ করতে হবে। পরীক্ষা চলাকালে পরীক্ষা কেন্দ্রের ২০০ মিটারের মধ্যে শিক্ষক, ছাত্র, কর্মচারীরা মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। এনইউ প্রফেশনাল পরীক্ষায় শ্রবণ প্রতিবন্ধীসহ অন্যান্য প্রতিবন্ধী শিক্ষার্থীরা অতিরিক্ত ২০ মিনিট বেশি সময় পাবেন। দৃষ্টি প্রতিবন্ধী, সেরিব্রাল পলিসিজনিত প্রতিবন্ধী এবং যাদের হাত নেই তারা ব্যবহার করতে পারবেন শ্রুতি লেখক।

আর অটিস্টিক, ডাউন সিনড্রোম পরীক্ষার্থীরা পাবেন ৩০ মিনিট অতিরিক্ত সময়, চাইলে তাদের সঙ্গে শিক্ষক/অভিভাবক/সাহায্যকারী আসতে পারবে। পরীক্ষার হলে শিক্ষার্থীরা সাধারণ সাইন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে। তবে মোবাইল ফোন বা কোনো ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস হলে আনা যাবে না।

২০২০ সালের বি.এড অনার্স দ্বিতীয় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি, ২০২০ সালের বি.এড অনার্স দ্বিতীয় বর্ষ ৩য় সেমিস্টার পরীক্ষার কেন্দ্র তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তি, ২০২০ সালের বি.এড অনার্স প্রথম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার কেন্দ্র তালিকা সংক্রান্ত বিজ্ঞপ্তি, ২০২০ সালের বি.এড অনার্স প্রথম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার সময়সূচী সংক্রান্ত বিজ্ঞপ্তি। National University B.Ed, B.Ed Honors 1st year, 2nd year, 3rd year, 4th year examination schedule. National University’s BEd Honors Examination Routine 2021. National University’s BEd Honors Exam Schedule and Center 2021.

২০২১ সালের বি.এড (অনার্স) প্রথম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার সময়সূচী।

২০২১ সালের বি.এড (অনার্স) প্রথম বর্ষ ১ম সেমিস্টার পরীক্ষার কেন্দ্র তালিকা।

২০২০ সালের বি.এড ২য় সেমিস্টার পরীক্ষার প্রবেশপত্র প্রিন্ট ও বিতরণ সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি।

ব্যবহারিক পরীক্ষা গ্রহণ ও নম্বর প্রেরণের নিয়মাবলী সংক্রান্ত সংশোধিত বিজ্ঞপ্তি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group