জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2024 ও কেন্দ্র তালিকা NU Honours 2nd year exam routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন ২০১৯-২০২০ সেশন ও কেন্দ্রতালিকা প্রকাশ হয়েছে। প্রকাশিত সময়সূচি অনুসারে তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা ২ জানুয়ারি তারিখ থেকে শুরু হয়ে ১৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে শেষ হবে। National University NU Honours 2nd year Exam Routine & Seat Plan, NU Exam Center List 2024 পরীক্ষার বিস্তারিত সময়সূচি ও কেন্দ্রতালিকা নিচে দেয়া হলোঃ

২০২১ সালের অনার্স কোর্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার সময়সূচি

২ জানুয়ারি থেকে ২০২৩ পুনঃসংশোধিত নতুন রুটিন ২০২২ তারিখে পরীক্ষা শুরু হবে ।আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের http://www.nu.ac.bd ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে । ২০২১ সালের অনার্স ২য় বর্ষ ( নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন ) পরীক্ষার সময়সূচি।

প্রিমিয়াম সাজেশন Premium Suggestion

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2022 ডাউনলোড

রুটিন প্রকাশের তারিখঃ অনার্স ২য় বর্ষের পুনঃসংশোধিত রুটিন প্রকাশ হয়েছে আজ

• পরীক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষা শুরু হবে ৩০ নভেম্বর ২০২৩

• পরীক্ষা আরম্ভের সময়: জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষা আরম্ভ হবে দুপুর ১২:৩০ মিনিট থেকে।

• পরীক্ষা শেষের তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ পরীক্ষা শেষ হবে ১১ ফেব্রুয়ারি  ২০২৪।

অনার্স ২য় বর্ষ পূর্বের রুটিন বাতিল করা হয়েছে।
নতুন সময়সূচি অনুযায়ী, পরীক্ষাসমূহ শুরু হবে ১১/০১/২০২৪ তারিখ থেকে।
পরীক্ষাসমূহ প্রতিদিন দুপুর ১২ঃ৩০ থেকে শুরু হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2024 ও কেন্দ্র তালিকা PDF Download Link

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষ বিশেষ পরীক্ষার রুটিন ২০২৩

অনার্স ২য় (বিশেষ) পরীক্ষার রুটিন 2022 প্রকাশজাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ২য় বর্ষের পরীক্ষার রুটিন 2022 ও কেন্দ্র তালিকা

[NU স্নাতক( সম্মান) ২ বর্ষ রুটিন এবং অনার্স ২য় বর্ষ কেন্দ্র তালিকা ডাউনলোড করুন]

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিতব্য ২০২০ সালের অনার্স দ্বিতীয় বর্ষ ও তৃতীয় বর্ষ পরীক্ষার সংশোধিত সময়সূচি (রুটিন) প্রকাশ করা হয়েছে। আজ মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) এটি প্রকাশ করা হয়েছে।

দুপুরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশোধিত সময়সূচিতে পরীক্ষা শুরুর সময় সকাল ৯টার পরিবর্তে দুপুর ১টা নির্ধারণ করা হয়েছে। এছাড়া অনার্স দ্বিতীয় বর্ষের কিছু পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছে। অনার্স তৃতীয় বর্ষের সংশোধিত সময়সূচি অনুযায়ী ২৬ ফেব্রুয়ারির পরিবর্তে আগামী ৫ মার্চ থেকে পরীক্ষা শুরু হবে।

বিস্তারিত সংশোধিত সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.ac.bd) থেকে পাওয়া যাবে। সর্বশেষ সংশোধিত সময়সূচি অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি গ্রহণের জন্য শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে আহবান জানিয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উক্ত সময়সূচিতে উল্লেখিত দিনগুলোতে প্রতিটি পরীক্ষা দুপুর ৯:০০ টা থেকে আরম্ভ হয়ে প্রশ্নপত্রে উল্লিখিত সময়কাল পর্যন্ত চলবে।

২০২০ সালের অনার্স ২য় বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও গ্রেড উন্নয়ন) পরীক্ষার সময়সূচি সংক্রান্ত বিজ্ঞপ্তি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের গাজীপুর ক্যাম্পাসে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য কন্ট্রোল রুম খোলা হয়। জরুরী যে কোন সমস্যা ০২-৯২৯১০১৭ এবং ০২-৯২৯১০৩৮ নম্বরে যোগাযোগের জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করা হয়।স্নাতক (সম্মান) ২য় বর্ষ পরীক্ষার রুটিন ২০২০ প্রকাশিত হয়েছে ।

অনার্স ২য় বর্ষ পরীক্ষার বিশেষ নির্দেশনা

• জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষ পরীক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজি: বিবরণী কলেজ অধ্যক্ষগন জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nubd.info/202 হতে কলেজের ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে ডাউনলোড করবেন ।

• সমুদয় প্রবেশপত্র প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন । পবেশপত্র বিতরণের পূর্বে পরীক্ষার্থীদের ছবি প্রবেশপত্রের নির্ধারিত স্থানে আইকা গাম নিয়ে লাগিয়ে অধ্যক্ষ মহোদয় ছবির উপর এবং নির্ধারিত স্থানে স্বাক্ষর করবেন ।

• প্রবেশপত্র গ্রহনের সময় একজনের প্রবেশপত্র অন্য জন যাতে গ্রহণ না করে রেজিষ্ট্রেশন নম্বর যাচাই করে তা নিশ্চিত হতে হবে।

• ব্যবহারিক পরীক্ষার তারিখ এবং সময় যথাসময়ে জানানো হবে। পরীক্ষার্থীগণ স্ব-স্ব কলেজে যোগাযোগ করে পরীক্ষার তারিখ ও সময় জেনে নেবে।

National University অনার্স ২ বর্ষ পরীক্ষার রেজাল্ট 3/4 মাসের মধ্যে প্রকাশিত হবে । জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাইটে স্নাতক সম্মান ২ বর্ষ রেজাল্ট প্রকাশিত হবে । আপনি Daily Result BD ওয়েব সাইট থেকেও রেজাল্ট দেখতে পারবেন ।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group