পরীক্ষাপরীক্ষার রুটিন

এইচএসসি ব্যবহারিক পরীক্ষার সময়সূচি 2024 HSC Practical Exam Routine

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সময়সূচি পরিবর্তন করেছে। HSC Practical Exam Routine/ Schedule 2024 ৮ অক্টোবরের মধ্যে এইচএসসির ব্যবহারিক পরীক্ষা শেষ করার নির্দেশ দিয়েছে ঢাকা বোর্ড। আগামী ৯ অক্টোবরের মধ্যে ভারপ্রাপ্ত কর্মকর্তাদের ব্যবহারিকের উত্তরপত্র, স্মারকলিপি ও অন্যান্য কাগজপত্র বোর্ডে জমা দিতে বলা হয়েছে।

এইচএসসি ব্যবহারিক পরীক্ষার রুটিন 2024

এইচএসসি ব্যবহারিক পরীক্ষার সময়সূচি 2023

এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সময়সূচি ২০১৯ পরিবর্তন

এইচএসসির ব্যবহারিক পরীক্ষার সময় বাড়ানো হয়েছে। গতকাল রোববার মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিদ্যমান সময়সূচি অনুযায়ী ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিলো ২৬ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর পর্যন্ত। পরিবর্তিত সময়সূচি অনুযায়ী ২৬ সেপ্টেম্বর থেকে ৮ অক্টোবর পর্যন্ত এ পরীক্ষা হবে। ৯ অক্টোবরের মধ্যে ব্যবহারিক নম্বর অনলাইনে এন্ট্রি করে ভারপ্রাপ্ত কর্মকর্তা অথবা তার প্রতিনিধিকে হাতে হাতে ব্যবহারিক পরীক্ষার উত্তরপত্র, স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি রোল নম্বরের ক্রমানুসারে সাজিয়ে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের নির্দেশনা অনুযায়ী জমা দিতে হবে।

উল্লেখ্য, পরীক্ষার্থী নিজ দায়িত্বে পরীক্ষার তারিখ, সময় ও স্থান নিজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা/অধ্যক্ষের নিকট হতে জেনে নেবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group