সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তীব্র গরমের কারণে ৪ দিনের ছুটি

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তীব্র গরমের কারণে ৪ দিনের ছুটি। দেশের সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম আগামী ৫ জুন ২০২৩ সোমবার থেকে ০৮ জুন ২০২৩ বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ থাকবে। দেশব্যাপী তীব্র তাপদাহের কারনে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

দেশব্যাপী তীব্র তাপদাহের কারণে আগামী ৫ জুন (সোমবার) থেকে ৮ জুন পর্যন্ত দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি কার্যক্রম বন্ধ থাকবে। সাম্প্রতিক সময়ের তীব্র গরমে ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নেওয়া সিদ্ধান্ত অনুযায়ী রবিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী তীব্র তাপদাহের কারণে কোমলমতি ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ সিদ্ধান্ত নিয়েছে। এদিকে রবিবার আবহাওয়া অধিদপ্তর জানায়, দেশের ওপর দিয়ে এখন মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ চলছে। আগামী পাঁচ থেকে ছয়দিন এ তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার রাজশাহী, নওগাঁ, নীলফামারী ও দিনাজপুর জেলার ওপর দিয়ে তীব্র তাপপ্রবাহ বইছে। ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও বরিশাল বিভাগসহ রংপুর ও রাজশাহী বিভাগের অবশিষ্টাংশ এবং মৌলভীবাজার, চাঁদপুর ও নোয়াখালী জেলাসর ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি মাত্রার তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। শনিবার রাজশাহীতে দেশের সর্বোচ্চ ৪১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এ সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.১ ডিগ্রি সেলসিয়াস।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group