শিক্ষা খবরশিক্ষা নিউজ

মাদরাসার ছুটির তালিকা প্রকাশ 2024 Madrasah Holiday List Published

Madrasah Holiday List Published ২০২৪ সালের মাদরাসায় ছুটি ৬৩ দিন, তালিকা প্রকাশ। গতকাল বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে এ তালিকা অনুমোদন করা হয়। মাদরাসা শিক্ষা অধিদপ্তর ছুটির তালিকা প্রকাশ করেছে।

২০২৪ সালের মাদরাসার ছুটির তালিকা প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। আসছে বছর মাদরাসাগুলোতে ৬৩দিন ছুটি থাকবে। এছাড়া শুক্র ও শনিবার মাদরাসায় সাপ্তাহিক ছুটি থাকবে। সাপ্তাহিক ছুটি (শুক্রবার ও শনিবার) ব্যতীত বছরে মোট ছুটি ৬০ দিন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারকর্তৃক যেসব সাধারণ ছুটি (পাবলিক হলিডে) এবং নির্বাহী আদেশে সরকারি ছুটি বলে ঘোষণা করা হবে, সেসব দিন উক্ত ৬০ দিনের অন্তর্ভুক্ত হবে।

সংরক্ষিত ছুটি ভোগ করলে সংশ্লিষ্ট মাদ্রাসাকে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মহোদয় বরাবরে অবহিত করতে হবে। সাপ্তাহিক ছুটি দুই দিন নির্ধারণ করায় প্রতিটি মাদ্রাসা যথাযথ পাঠপরিকল্পনা প্রণয়ন করে সিলেবাস সমাপ্ত করবেন।

সরকারি ও বেসরকারি মাদ্রাসার শিক্ষাবর্ষ হবে ১ জানুয়ারি ২০২৪ থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত।

প্রথম কর্মদিবস অর্থাৎ ১ জানুয়ারি পাঠ্যপুস্তক দিবস হিসেবে উদ্‌যাপন করতে হবে। প্রতিটি মাদ্রাসা শিক্ষার গুণগত মান বৃদ্ধির জন্য উল্লিখিত সময়সূচি মোতাবেক অর্ধবার্ষিক পরীক্ষা, নির্বাচনী পরীক্ষা ও বার্ষিক পরীক্ষা নিশ্চিত করতে হবে এবং বার্ষিক পরীক্ষার উত্তরপত্র অন্তত এক বছর সংরক্ষণ করতে হবে।

২০২৪ সালের মাদরাসার ছুটির তালিকা প্রকাশ Madrasah Holiday List Published

মাদরাসার ছুটির তালিকা প্রকাশ 2024 Madrasah Holiday List Published

২০২৩ সালের মাদরাসার ছুটির তালিকা প্রকাশ২০২৩ সালের মাদরাসার ছুটির তালিকা প্রকাশ

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group