ক্যারিয়ার

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত Police Constable Job Circular

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে Police Constable Recruitment । নিয়োগ পেতে আবেদন নেওয়া হবে অনলাইনে, চলবে পুরো ফেব্রুয়ারি মাসজুড়ে। আজ ১ ডিসেম্বর ২০২২ই পুলিশ সদর দপ্তর ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

এতে বলা হয়, নিয়োগে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের ১ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে ২৮ ডিসেম্বর ২০২২ই রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করতে হবে police.teletalk.com.bd এই ওয়েবসাইটে গিয়ে।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এসএসসি অথবা সমমানের পরীক্ষায় পাস (কমপক্ষে জিপিএ ২.৫/সমমান)।

বয়স হতে হবে ১৮ থেকে ২০ বছর। উচ্চতা পুরুষ প্রার্থীর ক্ষেত্রে ৫ ফুট ৬ ইঞ্চি, নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ৪ ইঞ্চি।

নারী প্রার্থীর প্রার্থীর উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি হতে হবে। ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও মুক্তিযোদ্ধা (মুক্তিযোদ্ধার সন্তানের সন্তান ব্যতীত) কোটার ক্ষেত্রে ৫ ফুট ২ ইঞ্চি। জেলাভিত্তিক কোটা অনুযায়ী এই কনস্টেবল নিয়োগ করা হবে।

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি ২০২২ Police Constable Job Circular

বাংলাদেশ পুলিশে কনস্টেবল নিয়োগে বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে

আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এখন সব জেলা মিলিয়ে ৪ হাজার কনস্টেবল পদ শূন্য রয়েছে। এর মধ্যে পুরুষ কনস্টেবলের পদ ফাঁকা আছে ৩ হাজার ৪০০টি, নারী পদ ফাঁকা আছে ৬০০টি।

জেলার মধ্যে ঢাকা, চট্টগ্রাম, টাঙ্গাইল, কুমিল্লা, ময়মনসিংহের প্রতিটিতে শতাধিক পদ ফাঁকা রয়েছে। সবচেয়ে বেশি ফাঁকা ঢাকায় ৩৩৪টি পদ। সবচেয়ে কম পদ ফাঁকা রয়েছে রাঙামাটি, বান্দরবান, খাগড়াছড়ি, ঝালকাঠি ও নড়াইলে। এসব জেলায় ২০টির কম পদ ফাঁকা রয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group