ক্যারিয়ার

সমন্বিত ৭টি ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত

সমন্বিত ৭টি ব্যাংকের প্রিলিমিনারি পরীক্ষা স্থগিত করা হয়েছে। শনিবার (২৮ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যস্থাপক ও ব্যাংকার্স সিলেকশন কমিটির (বিএসসি) সদস্য সচিব আরিফ হোসেন খান।

তিনি বলেন, আমরা পরীক্ষা নেয়ার ব্যাপারে সব রকমের প্রস্তুতি নিয়ে রেখেছিলাম। তবে বর্তমান পরিস্থিতি বিবেচনায় এই মুহূর্তে পরীক্ষা নেয়াটা রিস্কি মনে হচ্ছিল। সেজন্য পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এর আগে বিএসসির একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছিল, বিএসসির একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, করোনাভাইরাসের কারণে সাত ব্যাংকের পরীক্ষার তারিখ ঘোষণা করা হলেও বিষয়টি এখন দায়িত্বশীলদের চিন্তায় ফেলে দিয়েছে। কারণ পরীক্ষার্থীদের সিংহভাগই ঢাকার বাইরে থেকে আসবে। এজন্য পরীক্ষার আয়োজন নিয়ে সংশয় তৈরি হয়েছে। এটি স্থগিত হতেও পারে বলে সূত্র জানায়। তবে এ বিষয়ে আগামীকাল রোববারের মধ্যে সিদ্ধান্ত আসতে পারে বলে জানা গেছে। সিদ্ধান্ত হলে সেটি বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইটে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, গত ১৯ নভেম্বর সাত ব্যাংকের ৭৭১টি সিনিয়র অফিসার পদের পরীক্ষার তারিখ ঘোষণা করে ব্যাংকার্স সিলেকশন কমিটি (বিএসসি)। আর গত ২৩ নভেম্বর নিয়োগ পরীক্ষার কেন্দ্র ও আসন বিন্যাস প্রকাশ করে বিএসসি। এর পরই পরীক্ষা স্থগিতের দাবি জানিয়ে আসছেন প্রার্থীদের একাংশ। প্রকাশিত বিজ্ঞপ্তিতে ঢাকার ৬৭টি কেন্দ্রে এক লাখ ৪০ হাজার ১৫৫ জন পরীক্ষার্থী পরীক্ষা দেবেন বলে জানানো হয়।

৭৭১টি পদে নিয়োগ পেতে ৫ ডিসেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত এক ঘণ্টার পরীক্ষা দেবেন চাকরি প্রত্যাশীরা। এক ঘণ্টার পরীক্ষা এমসিকিউ পদ্ধতিতে। এই সাত ব্যাংক হলো সোনালী ব্যাংক লিমিটেড, জনতা ব্যাংক লিমিটেড, রূপালী ব্যাংক লিমিটেড, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন বাংলাদেশ ও কর্মসংস্থান ব্যাংক।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group