NTRCAক্যারিয়ার

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ 18th NTRCA Circular

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৪-এর বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এই পরীক্ষায় প্রার্থীদেরকে প্রথম ধাপে প্রিলিমিনারি টেস্ট, প্রিলিমিনারি টেস্টে উত্তীর্ণদের দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। শেষ ধাপে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ০৯ নভেম্বর থেকে ওয়েবসাইটের মাধ্যমে আবেদন শুরু হবে। চলবে ৩০ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত। আবেদন ফি জমা দেওয়া যাবে নভেম্বর ২০২৪ পর্যন্ত। ১৭তম প্রিলিমিনারী পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী — ২০২৪। সকাল ১০টা থেকে ১১টায় স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

বিজ্ঞপ্তি মতে, পরীক্ষায় প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ পরীক্ষায় অংশ নিতে হবে। প্রিলিমিনারি পরীক্ষায় পাস ৪০ বলে গণ্য হবে। পরীক্ষায় মোট ১০০ নম্বর থাকবে। প্রতি শুদ্ধ উত্তরের জন্য এক নম্বর দেয়া হবে। প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত মোট নম্বর হতে শূন্য দশমিক ৫০ নম্বর কাটা হবে।

18th NTRCA Circular 2023 Publish:

Organization Name: Non-Government Teachers Registration and Certification Authority (NTRCA)
18th NTRCA MCQ Syllabus 2024:

1. Bangla -25

2. English-25

3. General Math 25
4. General Science-25

Total: 100 Marks

Application Deadline: 09 November 2023

Application Start Date: 30th November 2023

MCQ Exam Date: — 2024

১৮তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২৪-এর বিজ্ঞপ্তি ফলাফল প্রকাশ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২২-এর বিজ্ঞপ্তি ফলাফল প্রকাশ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২০-এর বিজ্ঞপ্তি ফলাফল প্রকাশ

এর আগে গত  ১৭তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫২ হাজার পরীক্ষার্থী। মোট ৮ লাখ ৭৬ হাজার ৩৩ জনের মধ্যে ৮০ শতাংশ পরীক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন। পাসের হার ২০ দশমিক ৫৩ শতাংশ। মোট পরীক্ষার্থীর প্রায় ৮০ শতাংশ ফেল করেছেন।

Read more- ১৭তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রবেশ পত্র ডাউনলোড

পরীক্ষা ফি প্রদানের নিয়ম
অনলাইনে আবেদনপত্র পূরণ করে নির্দেশনা অনুসারে প্রার্থীর ছবি এবং স্বাক্ষর আপলোড করে আবেদনপত্র সাবমিট করা সম্পন্ন হলে কম্পিউটারে ছবিসহ আবেদনপত্র প্রিভিউ দেখা যাবে। নির্ভুল আবেদনপত্র সাবমিট করা হলে সম্পন্ন হলে প্রার্থী একটি ইউজার আইডি,ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি অ্যাপলিকেন্স কপি পাবেন।অ্যাপলিকেন্স কপি প্রার্থীকে প্রিন্ট অথবা ডাউনলোড করে সংরক্ষণ করতে হবে। অ্যাপলিকেন্স কপিতে প্রদত্ত ইউজার আইডি ব্যবহার করে যে কোনো টেলিটক প্রিপেইড মোবাইলের মাধ্যমে দুইটি এসএমএস করে পরীক্ষার ফি বাবদ ৩৫০ টাকা আবেদন সাবমিট করার ৭২ ঘণ্টার মধ্যে জমা দিতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group