ক্যারিয়ারশিক্ষা খবর

ফিজিওথেরাপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ Physiotherapy Admission Notice

ফিজিওথেরাপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪ Physiotherapy Admission Notice. স্বপ্ন যদি থাকে এপ্রোন জড়িয়ে ডাক্তার হিসেবে মানুষের সেবা করার। BPT বা ব্যাচেলর অফ সায়েন্স ইন ফিজিওথেরাপি-নিটোর ২০২৩-২৪ শিক্ষাবর্ষের বা ২৮ তম ব্যাচের ভর্তির বিজ্ঞপ্তি। It is Government or Public Institute। বি.দ্রঃ পরীক্ষা ফুল সিলেবাসে হবে। অনলাইন আবেদন http://nitorbd.bigmsoft.com এর মাধ্যমে করিতে হইবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা অনুষদের অধীনে জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠান (নিটোর), শেরেবাংলা নগর, ঢাকায় ২০২৩-২০২৪ ইং শিক্ষাবর্ষে ০৪ বছর একাডেমিক এবং ০১ বছর বাধ্যতামূলক ইন্টার্নশীপসহ সর্বমোট ০৫ বছর মেয়াদি ব্যাচেলর অফ সায়েন্স ইন ফিজিওথেরাপি কোর্সের প্রথম বর্ষে ছাত্র/ছাত্রী ভর্তির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন পত্র আহ্বান করা যাইতেছে। উপজাতি প্রার্থীদের জন্য ০১ টি আসন এবং মুক্তিযোদ্ধার সন্তানদের জন্য ০২ টি আসন সংরক্ষিত থাকিবে। (মুক্তিযোদ্ধার নাতী-নাতনী হলে হবে না)

ফিজিওথেরাপি আবেদন করার নিয়মাবলীঃ
http://nitorbd.bigmsoft.com এর মাধ্যমে অনলাইনে আবেদন করতে হইবে। আবেদনের পূর্বে ১০০০ টাকা জমা দিতে হবে। আবেদন ফি বাবদ এক হাজার (১০০০) টাকা “ACADEMIC FUND OF PHYSIOTHERAPY” চলতি হিসাব নং “০২০০০০১৭৬৭২৭৪” অগ্রণী ব্যাংক লিঃ, শ্যামলী শাখা, ঢাকা এর অনুকূলে অগ্রণী ব্যাংকের যে কোন অনলাইন শাখায় জমা দিয়ে জমা রশিদ সংগ্রহ করিতে হইবে। (বাংলাদেশের যেকোন অগ্রণী ব্যাংক) অনলাইনে আবেদনের জন্য আবেদনকারীর ছবি ও স্বাক্ষর (সর্বোচ্চ 300kb, JPG), এবং ব্যাংক জমা রশিদ এর স্ক্যান কপি (সর্বোচ্চ 400kb, JPG) প্রয়োজন হইবে। অনলাইনে আবেদনের বিস্তারিত নির্দেশনা ওয়েবসাইটে দেখে যথাযথভাবে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করিতে হইবে।

ফিজিওথেরাপি ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতাঃ
বাংলাদেশের যে কোন শিক্ষা বোর্ড অথবা মাদ্রাসা বোর্ড অথবা দেশের বাইরে যে কোনো স্বীকৃত বোর্ড অথবা বিশ্ববিদ্যালয় হইতে এসএসসি এবং এইচএসসি অথবা সমমানের পরীক্ষায় বিজ্ঞান বিভাগে পদার্থ, রসায়ন জীববিজ্ঞান সহ (গ্রেস মার্কস / ইমপ্রুভমেন্ট ব্যতীত) উভয় পরীক্ষায় মোট ০৮ (আট) জিপিএ গ্রেড থাকিতে হইবে এবং আলাদাভাবে ন্যূনতম ৩.৫ পয়েন্ট থাকিতে হইবে। উপজাতি প্রার্থীদের ক্ষেত্রে মোট জিপিএ ০৭ (সাত) গ্রেড পাইতে হইবে এবং আলাদাভাবে ন্যূনতম জিপিএ ৩.০০ থাকিতে হইবে। যে সকল প্রার্থী ২০১৯ সালের পূর্বে এস এস সি এবং ২০২১ সালের পূর্বে এইচ এস সি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন, তাদের আবেদন করার প্রয়োজন নাই।

ফিজিওথেরাপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৪

ফিজিওথেরাপি ভর্তি বিজ্ঞপ্তি ২০২৩

ফিজিওথেরাপি ভর্তি সময়সীমাঃ
অনলাইন আবেদন শুরুঃ ২০/০৩/২০২৪ ইং
আবেদনের শেষ সময়ঃ ৩০/০৪/২০২৪ ইং (রাত ১২ টা ) পর্যন্ত।
প্রবেশপত্র সংগ্রহঃ ১৪/০৫/২০২৪ ইং হইতে ১৮/০৫/২০২৪ ইং (রাত ১২টা) পর্যন্ত।
ভর্তি পরীক্ষাঃ ১৯/০৫/২০২৪ ইং (শুক্রবার) সকাল ১০ ঘটিকায়।
সময়কালঃ ১ ঘন্টা

ফিজিওথেরাপি ভর্তি ভর্তির নিয়মাবলিঃ
ভর্তির সময় প্রত্যেক প্রার্থীকে এসএসসি ও এইচএসসি অথবা সমমানের পরীক্ষার মূল সনদপত্র এবং শারীরিক সুস্থতার সনদ (মেডিকেল ফিটনেস) অত্র প্রতিষ্ঠান জমা দিতে হইবে। অত্র প্রতিষ্ঠানে কোনো আবাসিক ব্যবস্থা বিদ্যমান নাই, ছাত্র/ছাত্রীদের নিজেদের ব্যক্তিগত ব্যবস্থাপনায় থাকা-খাওয়া ব্যবস্থা এবং কোর্স সমাপান্তে ০১ (এক) বছর ইন্টার্নশিপ প্রশিক্ষণ গ্রহণ করিতে হইবে। ভর্তি সংক্রান্ত যে কোন ব্যাপারে ভর্তি কমিটির সিদ্ধান্ত চূড়ান্ত বলিয়া গণ্য হইবে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতাদি/টিএ,ডিএ প্রধান করা হইবে না।

Physiotherapy Admission Notice 2024 Physiotherapy Admission Notice. If there is a dream to serve people as a doctor by engaging in an apron. BPT or Bachelor of Science in Physiotherapy-NITO admission notice for the academic year 2023-24 or 28th batch. It is a Government or Public Institute। Note: The exam will be in full syllabus. The online application has to be done through http://nitorbd.bigmsoft.com.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group