ক্যারিয়ার

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশ

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশ Department of Livestock Recruitment Notification 2023। প্রতিষ্ঠানটির এক পদে ৩৬০ জনকে নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা আগামী ১২ মে, ২০২৪ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন। প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন ১টি এপিডেমিওলজি সেল ও ২৪টি কোয়ারেন্টাইন স্টেশনের ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্য পদে জনবল নিয়োগ পরীক্ষায় ‘ল্যাবরেটরী টেকনিশিয়ান‘ ২৪ টি পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৫২৬৯ জন। তন্মধ্যে লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিম্নোক্ত রোল নম্বরধারী প্রার্থীদেরকে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়। মৌখিক পরীক্ষার তারিখ ও সময় পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন ১টি এপিডেমিওলজি সেল ও ২৪টি কোয়ারেন্টাইন স্টেশনের ৩য় ও ৪র্থ শ্রেণির শূন্য পদে জনবল নিয়োগ পরীক্ষায় ‘অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক‘- ২৩ টি পদের বিপরীতে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৫০৬০ জন। তন্মধ্যে লিখিত পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিম্নোক্ত রোল নম্বরধারী প্রার্থীদেরকে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য নির্বাচিত করা হয়।

প্রাণিসম্পদ অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি ২০২৪ নিয়োগের শর্তাবলীঃ-

নিয়োগের ক্ষেত্রে সরকারের প্রচলিত বিধি বিধান প্রতিপালিত হবে।
অনলাইনে আবেদন করতে হবে। আবেদনপত্র পূরণ সংক্রান্ত নিয়মাবলী এবং শর্তাবলী প্রাণিসম্পদ অধিদপ্তরের
www.dls.gov.bd ওয়েব সাইটে পাওয়া যাবে। ওয়েব সাইটের অনলাইন নিয়োগ অপশনে গিয়ে আবেদন করতে হবে।
অনলাইনের আবেদন ছাড়া কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না।

ক) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শুরুর তারিখ ও সময়. :২৯/০৯/২০২৪ তারিখ সকাল ১০.০০ ঘটিকা হতে।
খ) অনলাইনে আবেদন পত্র পূরণ করার শেষ তারিখ ও সময় : ২৮/১০/২০২৪ তারিখ বিকাল ৩.০০ ঘটিকা পর্যন্ত।
প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।

মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের সময় অনলাইনে পুরণকৃত আবেদন পত্রের হার্ডভকপি, ২ (দুই) কপি পাসপোর্ট সাইজের রঙ্গিন ছবি, সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, জাতীয় পরিচয়পত্র অথবা জন্ম নিবন্ধন সনদ, নাগরিকত্ব সনদ এর সত্যায়িত অনুলিপি ও অন্যান্য কাগজপত্র ২ সেট দাখিল করতে হবে এবং সকল সনদের মূল কপি প্রদর্শন করতে হবে।
মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক মুক্তিযোদ্ধা শহীদ মুক্তিযোদ্ধার অনুকূলে প্রদত্ত অনুমোদিত সনদ পত্র এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/ পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের কাউন্সিলর কর্তৃক উত্তরাধিকারী সনদপত্রের সত্যায়িত ফটোকপি প্রযোজ্য ক্ষেত্রে) এবং অন্যান্য কোটার ক্ষেত্রেও সনদপত্রের সত্যায়িত ফটোকপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে। এছাড়া মৌখিক পরীক্ষার সময় মূল সনদ প্রদর্শন করতে হবে।

আবেদন পত্রের সাথে নিয়োগ পরীক্ষার ফি বাবদ বাংলাদেশ ব্যাংক/ সোনালী ব্যাংক লিঃ হতে নিয়োগ বিজ্ঞপ্তির ক্রমিক নং- ১ ও ২ পদের জন্য ২০০/- (দুইশত) টাকা এবং ক্রমিক নং- ৩ পদের জন্য ১০০/- (একশত) টাকা অফেরৎ যোগ্য মূল্যমানের ট্রেজারী চালান মহাপরিচালক, প্রাণিসম্পদ অধিদপ্তর, বাংলাদেশ, ঢাকা বরাবরে ১-৪৪৪১-০০০০-২০৩১ কোডে জমা দিয়ে ট্রেজারী চালানের নম্বর, তারিখ, ব্যাংকের নাম ও ঠিকানা অনলাইনে পূরণ করে ট্রেজারী চালানের স্ক্যান কপি সংযুক্ত করতে হবে। এখানে বিশেষভাবে উল্লেখ্য যে, অনলাইনের আবেদন পত্রের সকল অংশ পূরণ করে দাখিল করা হলেও পরীক্ষা ফি জমা না দেয়া পর্যন্ত অনলাইন আবেদনপত্র কোন অবস্থাতেই গৃহীত হবে না।

প্রার্থীর বয়স ২৫/০৩/২০২৩খ্রিঃ তারিখে ১৮-৩০ বছর এর মধ্যে হতে হবে। তবে এতিম, শারীরিক প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর পর্যন্ত শিথিলযোগ্য। মুক্তিযোদ্ধার নাতী/ নাতনীদের ক্ষেত্রে বয়স সীমা সর্বোচ্চ ৩০ বছর। বয়স প্রমাণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

প্রার্থীর নাম, পিতার নাম, মাতার নাম, জন্ম তারিখ ও নিজ জেলাসহ অন্যান্য সকল তথ্য সংশ্লিষ্ট সনদে যেভাবে লেখা আছে
অনলাইন আবেদন পত্রে হুবহু সেভাবে লিখতে হবে এবং আবেদনপত্রটির কালার প্রিন্ট সংরক্ষণ করতে হবে।
প্রার্থী নির্বাচনে জেলা কোটাসহ সরকার কর্তৃক প্রচলিত অন্যান্য সকল প্রকার কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে।
ত্রুটিপূ্ণ ও অসম্পূর্ণ আবেদনপত্র কোন কারণ দর্শানো ছাড়াই বাতিল বলে গণ্য হবে।

কর্তৃপক্ষ প্রয়োজন বোখে কোন প্রকার কারণ দর্শানো ব্যতিরেকে নিয়োগের সময়, পদ সংখ্যা কম/ বেশী নির্ধারণ এবং নিয়োগ বিজ্ঞপ্তি সংশোধন/ বাতিল করার অধিকার সংরক্ষণ করেন

সরকারী, আধা সরকারী ও স্থায়তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীগণকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিক্রমে আবেদন
করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় কর্তৃপক্ষের অনুমতি পত্রের মূল কপি দাখিল করতে হবে।

প্রতিষ্ঠানের নাম: প্রাণিসম্পদ অধিদপ্তর

পদের নাম: ড্রাইভার, ডেইরি উন্নয়ন প্রকল্প

পদ সংখ্যা: ৩৬০টি

আবেদন যোগ্যতা: যেকোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অষ্টম শ্রেণী পাস।

বেতন: ৩০ হাজার টাকা।

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ
প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ
প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ
প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ
প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ
প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2024 প্রকাশ

প্রাণিসম্পদ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

বয়সসীমা: প্রার্থীর বয়স ১২-৫-২০২৪ তারিখে ১৮ থেকে ৪৫ বছরের মধ্যে হতে হবে।

আবেদন প্রক্রিয়া: আগ্রহীরা অনলাইনে অধিদপ্তরের lddp.portal.gov.bd or dis.gov.bd ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদন করার সময়সীমা
অনলাইনে আবেদন শুরু ২৬ এপ্রিল ২০২৪ এবং আবেদন গ্রহণের শেষ তারিখ ১২ মে ২০২৪ বিকাল ৫.০০ টা পর্যন্ত। এই নির্ধারিত সময়ের মধ্যে প্রার্থীদের আবেদন করতে হবে।

আবেদন করার পদ্ধতি
প্রার্থীকে ডাকযোগে অথবা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীকে প্রাণিসম্পদ অধিদপ্তরের নির্ধারিত আবেদন ফরমে আবেদন করতে হবে। আবেদন ফরম টি এখান http://lddp.portal.gov.bd/site/notices থেকে ডাউনলোড করা যাবে।

আবেদনপত্রের সাথে শিক্ষাগত যোগ্যতার ও অভিজ্ঞতার সনদপত্র, জাতীয় পরিচয় পত্রের ফটোকপি, তিন কপি পাসপোর্ট সাইজ রঙিন ছবি, নাগরিকত্ব সনদ সহ প্রয়োজনীয় কাগজপত্র প্রেরণ করতে হবে।

এছাড়াও আবেদনপত্রের সাথে প্রার্থীর নাম, ঠিকানা সম্বলিত ১০ টাকা ডাকটিকিট লাগানো একটি ফেরত খাম যুক্ত করে দিতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group