উন্মুক্ত বিশ্ববিদ্যালয়

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) সকল ক্লাস ও পরীক্ষা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবির) ভর্তি (অনলাইন ব্যতীত), টিউটোরিয়াল ক্লাস ও পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে। সোমবার (১৬ মার্চ) বিকেলে বাউবির তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (চুক্তিভিত্তিক) মো. আবুল কাসেম শিকদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। All academic activities, including admission (Excluding online), tutorial classes and exams at Bangladesh Open University (BOU) have been postponed till 31st March 2020.

বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা ভাইরাস বৈশ্বিক জনস্বাস্থ্য সমস্যা সৃষ্টি করায় বাংলাদেশে এর প্রভাব পড়েছে। বাড়তি সর্তকতা হিসেবে জনসমাগম এড়িয়ে চলতে বিশেষজ্ঞদের পরামর্শের প্রেক্ষিতে সরকার ৩১ মার্চ পর্যন্ত সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়। এ প্রেক্ষিতে বাউবির ভর্তি (অনলাইন ব্যতীত), টিউটোরিয়াল ক্লাস ও পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম ৩১ মার্চ পর্যন্ত স্থগিত করা হয়েছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) সকল ক্লাস ও পরীক্ষা ৩১ মার্চ পর্যন্ত স্থগিত


উল্লেখ্য এর আগে ১৬ মার্চ এক সংবাদ সম্মেলনে । শিক্ষা উপমন্ত্রী (১৭ মার্চ) থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করছে সরকার। আপাতত ৩১ মার্চ পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এ তথ্য জানান।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব আকরাম-আল-হোসেন বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নিয়েছে আমরাও বন্ধ ঘোষণা করবো। বিকালে বৈঠক করে বিষয়টি চূড়ান্ত করা হবে।’ বিশ্বজুড়ে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছেই। এখন পর্যন্ত ১ লাখ ৬৯ হাজার ৫৫২ জন এই প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে। ৬ হাজার ৫১৬ জনের প্রাণ কেড়েছে করোনা। এছাড়া ৭৭ হাজার ৭৫৩ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। এখন পর্যন্ত ১৫৭টি দেশ ও অঞ্চলে করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে। শুধুমাত্র চীনেই এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ৮৬০ এবং সেখানে মারা গেছে ৩ হাজার ২১৩ জন।

এদিকে, প্রাণঘাতী করোনা ভাইরাসে ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৩৬৮ জনের মৃত্যু হয়েছে। রবিবার রেকর্ড সংখ্যক মৃত্যুতে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৮ শ’ ৯ জনে। সেইসঙ্গে আক্রান্তের সংখ্যা ২৪ হাজার ছাড়িয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group