উন্মুক্ত বিশ্ববিদ্যালয়রেজাল্ট

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল 2024

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল ২০২৪। উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) পরিচালিত বিএ/বিএসএস পরীক্ষা-২০১৮ এর চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হয়েছে। Bangladesh Open University BA/BSS Exam Result 2022 Has Been Published On My Daily Result BD Website. বিএ-বিএসএস পরীক্ষার প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ সেমিস্টারের বিষয়ভিত্তিক ফলসহ চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এ পরীক্ষায় পাসের হার শতকরা ৭০ দশমিক ১৯ শতাংশ।

বিবিএস পরীক্ষা-১৯১ এর ফলাফল প্রকাশিত হয়েছে

একই সঙ্গে বাউবি এর ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ সেমিস্টারের বিষয়ভিত্তিক ফলও প্রকাশিত হয়েছে। ৪ ফেব্রুয়ারী ২০১৯ তারিখে উক্ত ফলাফল বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা হয়। প্রকাশিত ফলাফল দেখার পদ্ধতি সমূহ নিচে দেয়া হলোঃ

মোবাইলে Message এর মাধ্যমে ফলাফল দেখার নিয়মঃ
SMS এর মাধ্যমে ফলাফল পাওয়ার জন্য bou লিখে একটা স্পেস দিয়ে student ID (11 digits Number without any space, for example 10023810001) লিখে বাংলালিংক এ ২৭০০ এবং অন্যান্য অপারেটরে 2777 এ পাঠাতে হবে।

উদাহরণঃ BOU 866655555 পাঠাবেন 2700 অথবা 2777 নম্বরে।

Student ID অবশ্যই (-) ছাড়া ইংরেজিতে লিখতে হবে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল 2024

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল 2023

এইচ এস সি ১ম এবং ২য় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে
এইচ এস সি ১ম এবং ২য় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ/বিএসএস পরীক্ষার ফলাফল দেখুন এখান থেকেঃ

আফিসিয়াল ওয়েবসাইট থেকে ফলাফল দেখতে এই লিঙ্কে ক্লিক করুন।
ফলাফল দেখার বিকল্প ওয়েবসাইটঃ exam.bou.edu.bd
এছাড়া বাউবি’র সব আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে পরীক্ষার ফল পাওয়া যাবে। বাংলাদেশ বিশ্ববিদ্যালয় সংক্রান্ত যে কোন তথ্য পেতে নিয়মিত চোখ রাখুন লেখাপড়াবিডি.কম এর বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিভাগে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বিএ/বিএসএস রেজাল্ট 2024 প্রকাশিত,

bou results 2020 উন্মুক্ত বিশ্ববিদ্যালয় রেজাল্ট 2020 বিএ/বিএসএস উন্মুক্ত বিশ্ববিদ্যালযয়ের বিএ/বিএসএস এর রেজাল্ট আজ প্রকাশিত হয়েছে। রেজাল্ট জানতে ক্লিক করুন নীচে দেয়া লিংকে।রেজাল্ট লিংকঃ http://exam.bou.edu.bd/

বাউবি’র বিএ/বিএসএস পরীক্ষার ফল প্রকাশ পাশের হার ৬৩ দশমিক ৮২-বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) ২০১৮ সালের বিএ, বিএসএস পরীক্ষার চূড়ান্ত ফল সোমবার প্রকাশিত হয়েছে। পাশের হার ৬৩ দশমিক ৮২।

পরীক্ষায় ৩২ হাজার ৮৩৮ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। এদের মধ্যে ১৮ হাজার ৯৬ জন ছাত্র এবং ১৪ হাজার ৭৪২ জন ছাত্রী। ২০১৯ সালের জুলাই মাসে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।এছাড়াও একই সাথে বিএ/বিএসএস প্রোগ্রামের ১ম, ২য়, ৩য়, ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ সেমিস্টার বিষয়ভিত্তিক ৩ লাখ ৩১ হাজার ৬৮৫ জন পরীক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশিত হয়েছে।

বাউবি’র তথ্য ও গণসংযোগ বিভাগের পরিচালক (অতিঃ দায়িত্ব) ড. মহা: শফিকুল আলম জানান, চূড়ান্তভাবে উত্তীর্ণ পরীক্ষার্থীদের সিজিপিএ bou.ac.bd এবং Semester/Detail Result- exam.bou.edu.bd ঠিকানায় পাওয়া যাবে। এছাড়াও এসএমএসের মাধ্যমে চূড়ান্ত ফলাফল পাওয়ার জন্য bou<space>student ID (11 digits without any space, for example 16023810001) লিখে ২৭৭৭ নাম্বারে এসএমএস পাঠাতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group